Print Paper - news69bd.com - Publish Date : 2 October 2019

হাবিব-ন্যান্সির ‘ঝরা পাতা উড়ে যায়’

হাবিব-ন্যান্সির ‘ঝরা পাতা উড়ে যায়’

বিনোদন ডেস্ক, ২ অক্টোবর : দীর্ঘ সাত বছর পর নতুন আবহে এলো সঙ্গীতে হাবিব-ন্যান্সি জুটির অন্যতম জনপ্রিয় গান ‘ঝরা পাতা উড়ে যায়’। ২০১২ সালে প্রকাশ হয় ন্যান্সির একক অডিও অ্যালবাম ‘রং’। শারমিন সুলতানা সুমির লেখা অ্যালবামের ‘ঝরা পাতা’ শিরোনামের গানটি সবচেয়ে শ্রোতপ্রিয় হয়। সেই গানটির কথা ও সুর ঠিক রেখে নতুন করে আবারও তৈরি করলেন এর সংগীত পরিচালক হাবিব ওয়াহিদ।

পিয়ানো ভার্সনের এই গানটির ভিডিও প্রকাশ পেয়েছে গত ২৬ সেপ্টেম্বর হাবিব ওয়াহিদের ইউটিউব চ্যানেলে। ভিডিওতে পিয়ানো নিয়ে মুখোমুখি পাওয়া গেছে হাবিব-ন্যান্সি দুজনকেই।গানটি প্রকাশের পর থেকে ফেসবুক দেয়ালে দেয়ালে উড়ছে গানটি, শেয়ার হচ্ছে প্রচুর। শ্রোতারা বলছেন, পুরনো প্রিয় গানটি এবার নতুন জীবন পেল।

এ প্রসঙ্গে হাবিব ওয়াহিদ বলেন, ‘পুরনো গানগুলোকে নতুন করে তৈরির প্রক্রিয়া অনেক দিন ধরেই চলছে। কিন্তু অনেক গানের স্বত্ব আমার কাছে নেই বলে পারছি না। জনপ্রিয়তা পাওয়ার জন্য আমি কিন্তু এই কাজগুলো করছি না। আমার দেখার আগ্রহ, ২০১২ সালে যে গানটি আমরা করেছি, সেটি এই সময়ে এসে গাইতে গেলে বা কম্পোজ করতে গেলে কেমন দাঁড়ায়? অথবা শ্রোতারাই বা সেটিকে কীভাবে মূল্যায়ন করেন। আমার কাছে আরো যে গানগুলোর স্বত্ব আছে, সেগুলো নিয়ে এই গবেষণাটা চালিয়ে যেতে চাই।’

গানটি প্রসঙ্গে ন্যান্সি বলেন, ‘২০১২ সাল থেকে এখনও শ্রোতাদের অনুরোধের তালিকায় এই গানটি শুরুর দিকেই থাকে। ২০১৯ সালে এসে একসঙ্গে আবারও গাইলাম গানটি। আশা করছি, এবার আরো ভালো লাগবে সবার।’ জানা যায়, শিগগিরই একইভাবে প্রকাশ পাচ্ছে এই জুটির আরেক জনপ্রিয় গান ‘তুমি যে আমার ঠিকানা’। যার রেকর্ডিং ও শুটিং এরমধ্যেই শেষ করেছেন তারা।