Print Paper - news69bd.com - Publish Date : 7 September 2019

প্রতারণা মামলায় বিপাকে শাহরুখ খান

প্রতারণা মামলায় বিপাকে শাহরুখ খান

বিনোদন ডেস্ক, ৭ সেপ্টেম্বর : যে শিক্ষা প্রতিষ্ঠানের অনুমতি দেয়নি ইউজিসি, তারই ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খান। সেই কারণে সম্প্রতি আইনি সমস্যা জড়িয়েছেন তিনি। কলকাতা হাইকোর্টের থেকে তাকে হলফনামা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া কলকাতা হাইকোর্ট প্রশ্ন তুলেছে, শাহরুখ খানের বিরুদ্ধে কেন সিবিআই তদন্ত করা হবে না?

কলকাতার একটি শিক্ষা প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন বলিউড বাদশাখ্যাত নায়ক শাহরুখ খান। দেশের অনেক জায়গাতেই ছড়িয়ে রয়েছে ওই শিক্ষা প্রতিষ্ঠানের শাখা। নিয়ম অনুযায়ী দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ইউজিসি অনুমোদিত হতে হবে। কিন্তু শাহরুখ যে প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন, সেই ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্টের অনুমোদন ছিল না। এই নিয়ে দিল্লি হাইকোর্টে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একটি মামলা দায়ের করেন। সেই মামলায় শিক্ষা প্রতিষ্ঠানের সমস্ত শাখা বন্ধের নির্দেশ দেয় হাইকোর্ট।

শিক্ষার্থীদের অভিযোগ ছিল, শাহরুখ খানকে সামনে রেখে তাদের থেকে বিপুল টাকা নিয়েছে ওই শিক্ষা প্রতিষ্ঠান। কলকাতা হাইকোর্টেও এনিয়ে মামলা দায়ের হয়। এই প্রতারণার সিবিআই তদন্ত চেয়েও আবেদন জানানো হয়। গতকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সে পরিপ্রেক্ষিতেই কলকাতা হাইকোর্ট জানতে চায়, শাহরুখ খানের বিরুদ্ধে কেন সিবিআই তদন্ত করা হবে না? এমনকী পুরো বিষয়টিতে শাহরুখের মন্তব্য জানতে চেয়ে তাকে একটি হলফনামা দেওয়ারও নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

মূলত শাহরুখের সময়টাই এখন খারাপ যাচ্ছে। হাতে তার কোনো সিনেমা নেই। তার উপর কিছুদিন আগে এক পাকিস্তানি সেনা আধিকারিক তাকে ‘বার্ড অফ ব্লাড’-এর ট্রেলারের জন্য তুলোধুনা করেছেন। ওয়েব সিরিজটি এক ‘র’ এজেন্টের গল্প নিয়ে। ট্রেলার মুক্তির পর পাক সেনার মেজর জেনারেল আসিফ গফুর লেখেন, ‘কল্পনার জগত থেকে সরে এসে বাস্তব পরিস্থিতির দিকে নজর দিন’৷ ‘র’-এর গুপ্তচর কুলভূষণ যাদব, উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের অবস্থা দেখুন৷ শান্তি ও সম্প্রীতির বিষয়ে আপনি ভাবিত হলে, ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের নৃশংসতা এবং আরএসএসের মতো হিন্দুত্ববাদীদের নিয়ে মুখ খুলুন আপনি৷