Print Paper - news69bd.com - Publish Date : 19 August 2019

বিশ্বকাপে ড্রেসিংরুমে কিছুই হয়নি: মাহমুদুল্লাহ

বিশ্বকাপে ড্রেসিংরুমে কিছুই হয়নি: মাহমুদুল্লাহ

স্পোর্টস ডেস্ক, ১৯ আগস্ট : ইংল্যান্ড বিশ্বকাপে মাহমুদুল্লাহকে একাদশ থেকে বাদ দিতে চেয়েছিলেন এক সিনিয়র ক্রিকেটার। কোন কোন সংবাদমাধ্যম সেই ক্রিকেটারের নামও বলে দিয়েছে। মাহমুদুল্লাহ পরের ম্যাচে ভালো খেলে ব্যাট ছুড়ে তার জবাব দিয়েছেন এমন কথাও বলা হয়েছে। তবে মাহমুদুল্লাহ বললেন বিশ্বকাপে ড্রেসিংরুমে ওমন কিছু হয়নি। যা ঘটেছে উপস্থাপন করা হয়েছে তার থেকে অনেক বেশি। ভিন্নভাবে তুলে ধরা হয়েছে।

বাংলাদেশ দল আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেলবে। জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজ খেলবে। তার জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই দলে আছেন মাহমুদুল্লাহ। অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার আগে নিজের চোট নিয়ে কথা বললেন বাংলাদেশ অলরাউন্ডার। কথা বললেন, বিশ্বকাপে ড্রেসিং রুমের হাওয়া গরম হয়েছে এমন কথা নিয়েও।

বিশ্বকাপের পর শ্রীলংকা সফরে ব্যর্থ হওয়া ৩৩ বছর বয়সী মাহমুদুল্লাহ বলেন, 'কি হয়েছে তা নিয়ে কথা না বললেই ভালো হয়। আমি শুধু বলতে পারি, যা হয়েছে তার চেয়ে বেশি উপস্থাপন করা হয়েছে। ভিন্নভাবে বলা হয়েছে বিষয়টা। দলের কারও সঙ্গে আমার কোন ঝামেলা হয়নি। ড্রেসিংরুমে আমরা সবাই বন্ধুর মতো।'

তারা ড্রেসিংরুমে হাসি-ঠাট্টা করেন। মজা করেন। ড্রেসিংরুমে গেলেই তা দেখা যাবে বলে উল্লেখ করেন এই স্পিন অলরাউন্ডার। জুনিয়র-সিনিয়রদের মধ্যে অনেক মজা হয়। আর দলের জন্য তিনি নিজের শতভাগ দিয়ে খেলেছেন। ভবিষ্যতেও দিতে চান বলে জানান তিনি। ইনজুরি থেকেও সুস্থ হয়ে উঠেছেন জানান বিশ্বকাপে বাংলাদেশের হয়ে প্রথম সেঞ্চুরি করা মাহমুদুল্লাহ।

বলেন, 'শতভাগ ফিট আমি। খুব ভালো লাগছে আগের মতো বোলিং করতে পেরে। বোলিংটা আমি খুব মিস করছিলাম, কারণ এটা আমাকে বাড়তি একটা আত্মবিশ্বাস দেয়। ফিটনেস নিয়ে কয়েকদিন কাজ করব। তারপর স্কিল টেনিং নিয়ে কিছু কাজ করব।' বাংলাদেশ দলে জায়গা পেতে তরুণ ক্রিকেটাররা এগিয়ে আসছেন। মাহমুদুল্লাহ এটাকে ওপেন চ্যালেঞ্জ মনে করছেন। তাদের সঙ্গে লড়াই করে দলে জায়গা পাওয়ার চ্যালেঞ্জ নিচ্ছেন তিনিও।

মাহমুদুল্লাহ বলেন, 'দলে প্রতিযোগিতা খুবই ইতিবাচক দিক। আফিফ, সাইফরা ঘরোয়া লিগে ভালো ক্রিকেট উপহার দিয়েছে। তারা খুবই প্রতিভাবান ক্রিকেটার। তাদের পারফরম্যান্স উচ্ছ্বসিত করার মতো। প্রাথমিক দলে ডাক পেয়েছেন বেশ কিছু তরুণ ক্রিকেটার। তবে মূল দল এখনও ঘোষণা হয়নি। আমি মনে করি দলের সকালের জন্য এটা একটা ওপেন চ্যালেঞ্জ।'