Print Paper - news69bd.com - Publish Date : 4 August 2019

ডেঙ্গু প্রতিরোধে আ.লীগের মনিটরিং সেল গঠন

ডেঙ্গু প্রতিরোধে আ.লীগের মনিটরিং সেল গঠন

ঢাকা, ৪ আগস্ট :  ডেঙ্গু প্রতিরোধে মনিটরিং সেল গঠন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। শনিবার বিকেলে ধানমন্ডির দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ মেডিকেল এসোসিশন (বিএমএ) ও স্বাধিনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) নেতাদের সাথে এক সভায় বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে এই সেল গঠন করা হয়।

মনিটরিং সেলটি ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ, বাস্তবায়ন এবং ডেঙ্গু আক্রান্তদের সর্ব্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করতে কাজ করবে। বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের(বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দীনকে মনিটরিং সেলের আহ্বায়ক করা হয়।
একই সময় সভায় ডেঙ্গু প্রতিরাধ ও চিকিৎসা সেবায় ৫ দফা কর্মসূচি গঠন করা হয়। তার মধ্যে ৬৪ জেলায় মনিটরিং সেল গঠন, জনসচেতনতা সৃষ্টি, চিকিৎসক নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী নিশ্চিত করার কর্মসূচি গঠন করে তারা।

ডা. রোকেয়া সুলতানা, ডা. বদিউজ্জামান ভূইয়া (ডাবলু), ডা. এম ইকবাল আর্সলান, ডা. কনক কান্তি বড়ুয়া, ডা. মোহাম্মদ মনিরুজ্জামানা ভুইয়া, ডা. মো. ইহতেশামুল হক চৌধুরি, ডা. এম. এ আজিজ, ডা. শারফিুদ্দীন আহমেদ, ডা. মোহাম্মদ জামাল উদ্দীন চৌধুরী, ডা. কামরুল হাসান খান, ডা. এম এ রউফ সরদার, ডা. এবিএম আব্দুল্লাহ, ডা. মো. কামরুল হাসান (মিলন), ডা. উত্তম কুমার বড়ুয়া, ডা. খান আবুল কালাম আজাদ, ডা. ঝিলন মিয়া সরকার, ডা. শাহানা আখতার রহমান, ডা. এহসানুল কবির জগলুল, ডা. আলী আসগর মোড়ল, ডা. মো. জুলফিকার আলী(লেনিন)এবং ডা. সৈয়দ আতিকুল হককে মনিটরিং সেলের সদস্য করা হয়।

সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে দলের উপদেষ্টা পরিষদের সদস্য মো. রশিদুল আলম, মুকুল বোস প্রমুখ উপস্থিত ছিলেন।