Print Paper - news69bd.com - Publish Date : 11 July 2019

ম্যাচ চলাকালীন স্টেডিয়াম থেকে ৪ ভারতীয় আটক

ম্যাচ চলাকালীন স্টেডিয়াম থেকে ৪ ভারতীয় আটক

স্পোর্টস ডেস্ক, ১১ জুলাই : বিশ্বকাপে ভারত-নিউজিল্যান্ডের সেমিফাইনাল ম্যাচ চলাকালীন ৪ ভারতীয়কে আটক করেছে ম্যানচেস্টার পুলিশ। বুধবার ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামের গ্যালারি থেকে তাদের আটক করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়, ম্যাচের সময় বেশ কয়েকজন শিখ সম্প্রদায়ের লোক ওল্ড ট্রাফোর্ডের গ্যালারিতে হাজির হোন। তাদের কাছে রাজনৈতিক বার্তা ছিল। তাৎক্ষণিক নিরাপত্তাকর্মীরা স্টেডিয়াম থেকে তাদের বের করে দেয়।

একজন নিরাপত্তাকর্মী বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘গ্রাউন্ড সিকিউরিটি স্টেডিয়ামে যায়। খুব বেশি ঝামেলা না করেই তাদের স্টেডিয়াম থেকে বের করে দেয় এবং পুলিশের হাতে তুলে দেয়। তাদের পরনে অনুমোদিত নয় এমন টি-শার্ট পরা ছিল ও রাজনৈতিক ব্যানারও ছিল।’

ম্যানচেস্টার পুলিশ বলছে, ‘ওই লোকদের মধ্যে চারজনের গায়ে স্বাধীন ভূখণ্ডের দাবি লিখা সম্বলিত টি-শার্ট ছিল। এই চারজনের হাতে হ্যান্ডকাফ পরিয়ে দেওয়া হয়। পরে তাদের আটক দেখানো হয়। কারণ স্টেডিয়ামে কোনোভাবেই রাজনৈতিক ইস্যু অনুমোদিত নয়।’

এর আগে হেডলিংলিতে ভারত-শ্রীলংকার ম্যাচে রাজনৈতিক বার্তা যুক্ত বিমান উড়তে দেখা যায়। সেখানে লেখা ছিল ‘Justice for Kashmir’.

উত্তরাঞ্চলের পাঞ্জাব থেকে খালসা ভূমিকে পৃথক করার দাবিতে সম্প্রতি ব্রিটেনে বিক্ষোভ করেছে বিচ্ছিন্নতাবাদী শিখরা। তাদের এই আন্দোলনকে ‘খলিস্থান আন্দোলন’ বলা হয়।

এদিকে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে গেছে ভারত।