Print Paper - news69bd.com - Publish Date : 15 May 2019

পাকিস্তানের রানের পাহাড় টপকাল ইংল্যান্ড

পাকিস্তানের রানের পাহাড় টপকাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক, ১৫ মে : বিশ্বকাপকে সামনে রেখে ইংল্যান্ড ও পাকিস্তান যেনো মেতেছে রানোৎসবে। তবে বাটলারের ব্যাটে তাণ্ডবের পর রোজ বোলে দ্বিতীয় ম্যাচে ফখহরের অনবদ্য শতরানেও শেষরক্ষা হয়নি। আর সিরিজের তৃতীয় ম্যাচেও চিত্রটা বদলালো না। ওপেনার ইমাম উল হকের ১৫১ রানের ইনিংসেও জয় অধরা থেকে গেল পাকিস্তানের।

মঙ্গলবার ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে ৩৫৮ রানের পাহাড় গড়েও পরাজয় এড়াতে পারেনি পাকিস্তান।

লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ওপেনার জনি বেয়ারস্টোর দুরন্ত শতরানে ভর করে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। তৃতীয় ম্যাচে তারা জিতল ৬ উইকেটে।

টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনীতে ১৫৯ রানের জুটি গড়ে দলের জয়ের পথ সহজ করেন দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। দুই ইংরেজ ওপেনারের পার্টনারশিপ কাজ সহজ করে দেয় বাকি ব্যাটসম্যানদের। ১৭ ওভার ৩ বোলে ১৫৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় ইংরেজরা। রয় ৫৫ বলে ৭৬ রান করে প্যাভিলিয়নে ফিরলেও রোখা যায়নি বেয়ারস্টোকে। তার ৯৩ বলে ১২৮ রানের অনবদ্য ইনিংসে ছিল ১৫টি চার এবং ৫টি ছয়।

বেয়ারস্টো ফিরে যাওয়ার পর রানের গতি বজায় রেখে দলকে লক্ষ্যমাত্রায় পৌঁছে দেন জো রুট, বেন স্টোকস কিংবা মইন আলিরা। রুট ৪৩ ৩বং স্টোকস ৩৭ রানে আউট হলেও অধিনায়ক মর্গ্যানকে নিয়ে দলকে লক্ষ্যমাত্রায় পৌঁছে যান মইন আলি। ৩৬ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন তিনি। অধিনায়ক মর্গ্যান অপরাজিত থাকেন ১৭ রানে। মাত্র ৪৪ ওভার ৫ বোলেই পাহাড়প্রমাণ ৩৫৯ রানের লক্ষ্যমাত্রা হাসিল করে নেয় স্বাগতিকরা। একইসঙ্গে ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ইংলিশরা।

এর আগে গত শনিবার সর্বোচ্চ ৩৬১ রান করে পাকিস্তান। তবে ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের সর্বোচ্চ সংগ্রহ ৩৯৯/১ রান। ২০১৮ সালের জুলাই মাসে এই রেকর্ড ইনিংস খেলে পাকিস্তান।

ওয়ানডেতে এর চেয়ে বড় রান তাড়া করে জয় আছে ইংল্যান্ডের কেবল একটি। চলতি বছরেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিতেছিল ৩৬১ রানের লক্ষ্য তাড়া করে ইংলিশরা।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান: ৫০ ওভারে ৩৫৮/৯ (ইমাম-উল ১৫১, আসিফ আলী ৫২, হারিস সোহেল ৪১, সরফরাজ ২৭, ইমাদ ওয়াসিম ২২, হাসান আলী ১৮*, বাবর আজম ১৫, ফাহিম আশরাফ ১৩)।

ইংল্যান্ড: ৪৪.৫ ওভারে ৩৫৯/৪ (বেয়ারস্টো ১২৮, জেসন রয় ৭৬, মঈন আলী ৪৬*, জো রুট ৪৩, বেন স্টোকস ৩৭, ইয়ন মর্গান ১৭*)।

ফল: ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী।