Print Paper - news69bd.com - Publish Date : 9 July 2018

সারা দেশে বিএনপির ৭ ঘণ্টার প্রতীকী অনশন আজ

সারা দেশে বিএনপির ৭ ঘণ্টার প্রতীকী অনশন আজ

ঢাকা, ৯ জুলাই : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদ এবং তার মুক্তির দাবিতে সোমবার বিএনপি ৭ ঘণ্টার প্রতীকী অনশন কর্মসূচি পালন করবে।

সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাজধানীর মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন কর্মসূচি পালন করবে দলটি। এ ছাড়া সারা দেশে জেলা সদরে এ কর্মসূচি পালন করবেন দলের নেতাকর্মীরা।

এর আগে রোববার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন কর্মসূচির অনুমতির বিষয়ে পুলিশ ও মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা তাকে মৌখিক অনুমতি দিয়েছেন।

আশা করছি, যথাসময়ে প্রয়োজনীয় কাগজপত্র পেয়ে যাবেন। এ সময়ে তিনি বিএনপি এবং এর অঙ্গসহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে সকাল ৯টার আগেই মহানগর নাট্যমঞ্চে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানান।

রিজভী বলেন, এই কর্মসূচিতে বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটির নেতারা উপস্থিত থাকবেন। দেশের বুদ্ধিজীবী, নাগরিক সমাজের সদস্য, বিভিন্ন পেশাজীবী নেতা, ২০-দলীয় জোটসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের এ কর্মসূচিতে সংহতি প্রকাশের জন্য আমন্ত্রণ জানিয়েছি। আশা করছি, তারা সংহতি প্রকাশ করবেন।

এদিকে খালেদা জিয়ার জামিনাদেশ স্থগিত হওয়ার প্রতিবাদে রোববার ঢাকা মহানগরের প্রতিটি থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করেন বিএনপির নেতাকর্মীরা। তবে বিক্ষোভ কর্মসূচি পালনে কেন্দ্র থেকে কঠোর নির্দেশনা থাকলেও মাঠে তাদের তেমন সক্রিয় দেখা যায়নি।

অনেক স্থানে কোন্দলের কারণে পৃথকভাবে কর্মসূচি পালন করেন নেতারা। এর মধ্যে উত্তরা পশ্চিম থানা বিএনপির সাধারণ সম্পাদক আফাজউদ্দিনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে উপস্থিত ছিলেন উত্তরা পশ্চিম থানা বিএনপি নেতা আজমল হুদা মিঠু, কামাল পাশা, আওলাদ হোসেন প্রমুখ। অন্যদিকে উত্তরা পশ্চিম থানা বিএনপির সভাপতি হাজী দুলালের নেতৃত্বে মিছিল বের করার চেষ্টা করা হয় বলে জানা গেছে। -যুগান্তর