Print Paper - news69bd.com - Publish Date : 13 May 2018

না ফেরার দেশে হকি কিংবদন্তি মনসুর আহমেদ

না ফেরার দেশে হকি কিংবদন্তি মনসুর আহমেদ

স্পোর্টস ডেস্ক, ১৩ মে : পরপারে পাড়ি জমালেন পাকিস্তানের সাবেক তারকা হকি গোলরক্ষক মনসুর আহমেদ। গতকাল করাচি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল মাত্র ৪৯ বছর। দীর্ঘদিন হৃদরোগে ভুগছিলেন একসময়ের মাঠ কাঁপানো হকির এ সুপারস্টার।

মনসুর ১৯৮৬ থেকে ২০০০ সাল পর্যন্ত পাকিস্তানের জার্সিতে মাঠ মাতান খেলেন। জাতীয় দলের হয়ে পালন করেছেন অধিনায়কত্বের মতো গুরুদায়িত্ব। ১৯৯৪ সালে তার অনন্যাসাধারণ পারফরম্যান্সে বিশ্ব মঞ্চের শিরোপা ঘরে তোলে দলটি। ১৯৯২ সালে অলিম্পিক গেমসে ব্রোঞ্জ মেডেল জেতেন তিনি।

এ কিংবদন্তির মৃত্যুতে পাকিস্তানের ক্রীড়াঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। সর্বত্র চলছে শোকের মাতম। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পাকিস্তান হকি ফেডারেশনের (পিএএফ) প্রেসিডেন্ট ব্রিগেডিয়ার খালিদ সাজ্জাদ খোখার ও সাধারণ সম্পাদক জেনারেল শাহবাজ আহমেদ। এ গ্রেট খেলোয়াড়ের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানিয়েছেন তারা।

এক বিবৃতিতে প্রেসিডেন্ট ও সাধারণ সম্পাদক পরকালে মনসুরের আত্মার শান্তি কামনা করেছেন। ওই দুনিয়ায় তিনি যেন ভালো থাকেন, সে জন্য সর্বশক্তিমান আল্লাহর নিকট ক্রীড়ামোদীদের প্রার্থনার আহ্বান জানিয়েছেন।