adimage

২১ অগাস্ট ২০১৮
সকাল ০১:০৬, মঙ্গলবার

‘বন্দুকযুদ্ধে’ নিহত আরও ৩

আপডেট  06:16 AM, Jul ২০ ২০১৮   Posted in : জাতীয়    

‘বন্দুকযুদ্ধে’নিহতআরও৩

ঢাকা, ২০ জুলাই : সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চট্টগ্রাম ও কুমিল্লায় তিনজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার গভীর রাতে এসব ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দাবি, নিহত তিনজনই মাদক ব্যবসায়ী। 

চট্টগ্রামে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে মহানগরের খুলশি থানার মতিঝরনা এলাকায় এ ঘটনা ঘটে বলে র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) মিনতানুর রহমান নিশ্চিত করেছেন।

র‍্যাব বলছে, নিহত দুইজন মাদক ব্যবসায়ী। লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

র‌্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, মাদকদ্রব্য নিয়ে যাওয়ার পথে একটি মাইক্রোবাসকে থামার সংকেত দেন টহলরত র‍্যাব সদস্যরা। গাড়িটি না থামিয়ে র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে তারা। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে। পরে দুইজনের লাশ উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে ৮৫ কেজি গাঁজা, একটি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে। 

কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ খোরশেদ আলম প্রকাশে কানা খোরশেদ (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ বলছে, তিনি মাদক ব্যবসায়ী ছিলেন। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন দাউদকান্দির হাসানপুর সরকারি কলেজের বিপরীতে এ ঘটনা ঘটে।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, ‘কুমিল্লা থেকে প্রাইভেটকারযোগে ঢাকায় মাদকের চালান যাচ্ছে’ গোপনসূত্রে এমন খবর পেয়ে দাউদকান্দি পুলিশের একটি দল হাসানপুর কলেজের বিপরীতে রাস্তায় অবস্থান নিয়ে যানবাহনে তল্লাশি শুরু করে।

রাত দেড়টার দিকে তালিকাভুক্ত ‘মাদক ব্যবসায়ী’ খোরশেদ আলমকে বহনকারী প্রাইভেটকার আটক করার সময় তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে খোরশেদ গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) ও  হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। 

নিহত ব্যক্তির বিরুদ্ধে দেবীদ্বারসহ কুমিল্লা, ঢাকা এবং নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। -সমকাল

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul