adimage

১৪ ডিসেম্বর ২০১৮
সকাল ০৯:৩৪, শুক্রবার

উন্নয়নের শোভাযাত্রায় সেজেছে রাজধানী

আপডেট  01:20 PM, মার্চ ২২ ২০১৮   Posted in : জাতীয়    

উন্নয়নেরশোভাযাত্রায়সেজেছেরাজধানী

ঢাকা, ২২ মার্চ : উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জনের স্বীকৃতি উদযাপনে বিভিন্ন আয়োজনে সেজেছে রাজধানী। শহরের নয়টি স্পট থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়েছে। শোভাযাত্রাগুলো রাজধানীর বিভিন্ন স্থান হয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গিয়ে মিলিত হবে। সেখানে মূল আয়োজনে বিকেলে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ এ স্লোগানে ৫৭টি মন্ত্রণালয়, বিভাগ ও অধীনস্থ দপ্তরের কর্মকর্তা, কর্মচারীরা ব্যানার, ফেস্টুন নিয়ে এরই মধ্যে রাজধানীর বিভিন্ন স্থান থেকে এসব শোভাযাত্রা বঙ্গবন্ধু স্টেডিয়ামের দিকে রওনা দেয়। অনেকেই স্টেডিয়ামে পৌঁছে গেছেন।

এর আগে বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠান উপলক্ষে শাহবাগ, কাকরাইল মসজিদ, নাইটিংগেল, ফকিরাপুল, শাপলা চত্বর, গুলিস্তান, ফুলবাড়ীয়া, চানখারপুল, বকশীবাজার, পলাশী, নীলক্ষেত অঞ্চল দিয়ে র‌্যালি এলাকায় গাড়ি প্রবেশ নিয়ন্ত্রণের জন্য ডাইভারশনের ব্যবস্থা করা হয়েছে।

উন্নয়ন শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের পরিচয়পত্র সঙ্গে রাখতে বলা হয়েছে। এছাড়া অনুষ্ঠানস্থলে প্রবেশে কোনো প্রকার দাহ্যবস্তু ও ব্যাগ বহনের কড়াকড়ি আরোপ করা হয়েছে।

অনুষ্ঠানটি বাইরে থেকেও দেখার জন্য স্টেডিয়ামের বাইরে ২০টি ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন করা হয়েছে সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়েছে। সর্বসাধারণকে নিতান্ত প্রয়োজন ছাড়া গাড়ি নিয়ে র‌্যালিতে যোগ দিতে নিষেধ করা হয়েছে।

বিশ্ব ব্যাংকের বিবেচনায় বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ায় জাতিসংঘের মাপকাঠিতে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে। ১৯৭৫ সাল থেকে স্বল্পোন্নত দেশের অন্তর্ভুক্ত বাংলাদেশ মাথাপিছু আয়, মানব সম্পদ সূচক ও অর্থনৈতিক ঝুঁকি সূচক (ইভিআই) এই তিন শর্ত পূরণ করেছে বাংলাদেশ।-আমাদের সময়

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul