adimage

২৩ অক্টোবর ২০১৯
বিকাল ০২:১৩, বুধবার

মিরাজের ৭ উইকেটের পর মুমিনুল চমক

আপডেট  02:01 AM, অক্টোবর ০৬ ২০১৯   Posted in : স্পোর্টস    

মিরাজের৭উইকেটেরপরমুমিনুলচমক

স্পোর্টস ডেস্ক, ৬ অক্টোবর : লঙ্কানরা ঘরের মাঠে কূল খুঁজে পাচ্ছে না বাংলাদেশের বিপক্ষে। হাম্বানটোটায় বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে চারদিনের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কা ‘এ’ দল প্রথমে ব্যাট করে সব উইকেট হারিয়ে ২৬৮ রান করে।

সিরিজের প্রথম ম্যাচ নিষ্পত্তি হয় ড্রতে। এরপর একই ভেন্যুতে অনুষ্ঠিত হচ্ছে দ্বিতীয় ম্যাচ। গতকাল শুক্রবার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় লঙ্কান ‘এ’ দল।

ব্যাটিংয়ে নেমে স্বাগতিক ওপেনার নিশাঙ্কার ৮৫ আর মেন্ডিসের ৬২ রানে ভর করে বড় সংগ্রহের পথেই হাঁটছিল লঙ্কানরা।

কিন্তু মেহেদী মিরাজের ঘূর্ণিতে ধ্বসে পড়ে লঙ্কার ব্যাটিং লাইন-আপ। প্রথম দিনে ৫ উইকেটে ২২৩ রানে তুলতে পারলেও আজ দ্বিতীয় দিন মাত্র ৪৫ রান তুলতেই শেষ হয়ে যায় লঙ্কানদের সব উইকেট।

মিরাজ একাই নেন ৭ উইকেট। ৩৭ ওভারে ৮৪ রান দিয়ে একাই তুলে নেন ৭ উইকেট। এবাদত নেন ২টি আর ১ উইকেট নেন শাকিল।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে মাত্র ১ রানে জহুরুল ইসলাম অমির উইকেট হারায় বাংলাদেশ। আরেক প্রান্তে সাদমান ইসলামের দুর্দান্ত ব্যাটিং শুরু করলেও নাজমুল হাসান শান্তকে ৯ রান করেই ফিরতে হয় সাজঘরে।

এরপর চার নম্বরে ব্যাট করতে নেমে ১১৭ রানের লম্বা ইনিংস খেলেন ‘এ’ দলের অধিনায়ক মুমিনুল হক। তার ইনিংসে ছিল ১৫টি চার আর ১টি ছয়।

এছাড়া মোহাম্মদ মিঠুন করেন ২১ ও এনামুল হক বিজয় করেন ৮ রান।

দ্বিতীয় দিন শেষে অপরাজিত আছেন ৩৫ রানে নুরুল হাসান সোহান ও ৬ রানে মেহেদী হাসান মিরাজ। বাংলাদেশের সংগ্রহ ৬৭ ওভারে ৬ উইকেটে ২৮৩ রান।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul