adimage

২৩ অক্টোবর ২০১৯
বিকাল ০২:৫৬, বুধবার

সন্ধ্যায় বাংলাদেশের সামনে জিম্বাবুয়ে

আপডেট  03:05 AM, সেপ্টেম্বর ১৩ ২০১৯   Posted in : স্পোর্টস শেয়ারবাজার    

সন্ধ্যায়বাংলাদেশেরসামনেজিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক, ১৩ সেপ্টেম্বর : আজ শুক্রবার ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

প্রত্যাশিত ফলাফল আসেনি বিশ্বকাপে। শ্রীলঙ্কা সফরেও ধবলধোলাই হয়েছিল বাংলাদেশ। ঘরের মাঠে একমাত্র টেস্টে আফগানিস্তানের কাছে নাকাল হয়েছে সাকিব আল হাসানের দল। সবমিলিয়ে গত কয়েক মাসে মাঠের ক্রিকেটে বাংলাদেশের সময়টা ভালো কাটেনি।

গতকাল বিকেলে ত্রিদেশীয় সিরিজের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে নতুন জার্সি গায়ে হাজির হয়েছিলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব। জার্সিতে লাল, সবুজ রঙের সম্মিলন রয়েছে। গত কয়েক মাসে ওয়ানডে টেস্টে ব্যর্থতার বৃত্ত ভাঙতে ক্রিকেটের খুদে সংস্করণের দিকে তাকিয়ে বাংলাদেশ। আজ থেকে শুরু হতে চলা ত্রিদেশীয় টি-২০ সিরিজে নতুন শুরুর আশা করছে বাংলাদেশ।

যদিও টি-২০ ফরম্যাটে দলগতভাবে টাইগারদের পারফরম্যান্স খুব আশাবাদী হতে বলে না। ৮৫ টি-টোয়েন্টি ম্যাচে জয় মাত্র ২৬টি। তবে টানা ব্যর্থতায় দেয়ালে পিঠ ঠেকে যাওয়া বাংলাদেশ এখন ছন্দে ফিরতে মরিয়া। ত্রিদেশীয় সিরিজ দিয়েই নিজেদের সেরা ছন্দ খুঁজে পাওয়ার আশায় আছে বাংলাদেশ দল।

পরাজয়ের বৃত্ত ভাঙতে আজ জিম্বাবুয়ের বিরুদ্ধে নিজেদের সেরাটা নিংড়ে দিবে বাংলাদেশ। গতকাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এই আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গো।

প্রোটিয়া এই কোচ বলেছেন, ‘আমরা এক ম্যাচ করে জিতে এগিয়ে যেতে চাই। টি-২০ ক্রিকেটে নির্দিষ্ট দিনে যে কোনো দল হারাতে পারে যে কোনো দলকে। কালকের (আজ) ম্যাচে জয়ের নিশ্চয়তা আমি দিতে পারব না। কিন্তু আমি যেটা বলতে পারি আমরা নিজেদের সেরা পারফরম্যান্সটা দিব এটা নিশ্চিত।’

এদিকে সম্প্রতি নানাবিধ জটিলতায় কিছুটা টালমাটাল রয়েছে জিম্বাবুয়ে দল। অবশ্য প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে হারিয়ে বেশ আত্মবিশ্বাসী হ্যামিল্টন মাসাকাদজার দল। কন্ডিশন বেশ পরিচিত বলে স্বাগতিক বাংলাদেশকে হারানোর বিশ্বাসটা রয়েছে জিম্বাবুয়ে দলে। আর ফরম্যাটটা টি-টোয়েন্টি বলে আরো সাহস পাচ্ছে মাসাকাদজা বাহিনী। গতকাল সংবাদ সম্মেলনে এমনটাই বলেছেন জিম্বাবুয়ের অধিনায়ক।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul