adimage

১৮ সেপ্টেম্বর ২০১৯
সকাল ০৯:১৫, বুধবার

আমিরকে ফেরাতে শোয়েবের আকুতি

আপডেট  03:14 AM, অগাস্ট ২৩ ২০১৯   Posted in : স্পোর্টস    

আমিরকেফেরাতেশোয়েবেরআকুতি

স্পোর্টস ডেস্ক, ২৩ আগস্ট : যে বয়সে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা সবে সুযোগ পান জাতীয় দলে। সেই ২৭ বছর বয়সেই কিনা অবসর নিলেন মোহাম্মদ আমির! পাক এ বাঁহাতি পেসার জানিয়ে দিলেন, দেশের হয়ে আর টেস্ট খেলবেন না। তার এমন ঘোষণায় হকচকিয়ে ওঠে পুরো ক্রিকেট বিশ্ব। তরুণ এই পেসারের এমন সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেটের জন্য ‘অশনিসংকেত’ বলেই উল্লেখ করেন কিংবদন্তি পেসার শোয়েব আখতার।

তবে এবার আর শুধু মন্তব্য নয়, আমিরকে অবসর ভেঙে ফেরার জন্য অনুরোধই জানালেন শোয়েব। শুধু অনুরোধ বললে ভুলই হবে, রীতিমত আকুতির সুর তুলেছেন স্পিড স্টার। ‘পিন্ডি এক্সপ্রেস’ খ্যাত সাবেক এই তারকা পেসার মনে করছেন, পাকিস্তান টেস্ট দলে আমিরকে খুব দরকার।

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপ শেষেই অবসরের ঘোষণা দিয়েছেন অনেক দলের সিনিয়র খেলোয়াড়ই। তবে সেটা তো তাদের বয়সের জন্য, অবসরের ঘোষণাটাও সীমিত ওভার থেকে। কিন্তু আমির বিশ্বকাপ শেষে যে ঘোষণা দিলেন, সেটা কারও কল্পনাতেও আসেনি। সীমিত ওভারে মনোযোগ দিতে টেস্টের ঐতিহ্যবাহী ফরমেট ছাড়ার ঘোষণা দেন বাঁহাতি এ পেসার।

যেখানে টেস্ট ক্রিকেটের প্রাণ ফেরাতে আইসিসি চালু করেছে টেস্ট চ্যাম্পিয়নশিপ। সেখানে প্রতিটি পয়েন্টই দলগুলোর জন্য গুরুত্বপূর্ণ। টেস্টকে তাই এখন আর হালকাভাবে নেয়ার সুযোগ নেই কোনও দলেরই। সেখানে এমন গুরুত্বপূর্ণ সময়েই কিনা অবসরে থাকবেন আমির। যা মেনে নিতে পারছেন না শোয়েব। তাইতো আমিরকে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনার আকুতিমাখা অনুরোধই জানালেন গতি তারকা।

উত্তরসূরীকে কিংবদন্তি এই পেসার বলেছেন, আমিরের উচিত অবসরের সিদ্ধান্তটা পুনর্বিবেচনা করা এবং পাকিস্তানের জন্য খেলা। কারণ তাকে দেশের দরকার আছে।

এসময় আমিরকে উদ্দেশ্য করে শোয়েব বলেন, আমি বিশ্বাস করি, তুমি দেশের হয়ে খেলে কিংবদন্তি হতে পারবে। কাউন্টি ক্রিকেটের পারফরম্যান্স কেউ মনে রাখে না।

এদিকে আমিরের মতো এক অমিত প্রতিভাবান পেসার অবসরে যাবেন, সেটা ঘুণাক্ষরেও ভাবেননি কেউই। সর্বশেষ প্রথম শ্রেণির ম্যাচেও কাউন্টি ক্রিকেটে এসেক্সের হয়ে ৬৪ রানে ৬ উইকেট পেয়েছেন এই বাঁহাতি। এমন পারফরম্যান্স তার দেশের হয়েও করা উচিত ছিল এবং সামনে সে সুযোগ তিনি পাবেন বলেই মনে করেন শোয়েব আখতার। 

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul