adimage

২৩ অগাস্ট ২০১৯
বিকাল ০৩:৪১, শুক্রবার

ডেঙ্গুতে আক্রান্ত বাবাকে নিয়ে দুশ্চিন্তায় সৌম্য

আপডেট  03:54 AM, অগাস্ট ১৪ ২০১৯   Posted in : স্পোর্টস    

ডেঙ্গুতেআক্রান্তবাবাকেনিয়েদুশ্চিন্তায়সৌম্য

স্পোর্টস ডেস্ক, ১৪ আগস্ট : দেশজুড়ে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। ধর্ম–বর্ণনির্বিশেষে নানা পেশার মানুষ ঈদের শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত। উৎসবের এই দিনে জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকারের জন্য খারাপ খবর, তাঁর বাবা ডেঙ্গু জ্বরে আক্রান্ত। আজই সৌম্যর বাবা অবসরপ্রাপ্ত জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কিশোরী মোহন সরকারের ডেঙ্গু ধরা পড়েছে।

ঢাকায় বেশ কিছু দিন থেকে ৭ আগস্ট সাতক্ষীরায় ফিরে গিয়েছিলেন কিশোরী মোহন। গতকাল রাত থেকে জ্বরের সঙ্গে শরীর ব্যথা শুরু হয় তার। সোমবার সকালে সাতক্ষীরা সদর হাসপাতালে শারীরিক পরীক্ষার পর তার ডেঙ্গু ভাইরাস ধরা পড়ে। প্লাটিলেট কমে ১ লাখ ৩১ হাজারে এসে দাঁড়িয়েছে।

তবে আপাতত শঙ্কার কিছু নেই বলে জানিয়েছেন কিশোরী মোহন, ‘ঢাকার বাসায় ১০-১২ দিন থাকার পর সাতক্ষীরার বাড়িতে ফিরেছি ৭ আগস্ট। রোববার রাতে জ্বরের সঙ্গে শরীর ব্যথা করতে থাকে। সোমবার সকাল ১১টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে পরীক্ষার পর ডেঙ্গু ভাইরাস ধরা পড়েছে।

প্লাটিলেট কাউন্টও একটু কমে ১ লাখ ৩১ হাজারে দাঁড়িয়েছে। ডাক্তাররা বলেছেন, ভয় পাওয়ার কিছু নেই। কিন্তু ছেলেরা শুনতে চাচ্ছে না। সন্ধ্যার ফ্লাইটে যশোর থেকে ঢাকায় গিয়ে চিকিৎসা নেব।’

সাতক্ষীরা জেলায় প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। গত তিন সপ্তাহে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫৫ জনে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ১১ জন। বর্তমানে সাতক্ষীরার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে ৩৭ জন। জেলা স্বাস্থ্য বিভাগের দাবি, ডেঙ্গু রোগীর মধ্যে প্রায় শতকরা ৯০ ভাগই ঢাকা থেকে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় এসেছে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul