adimage

২৩ অগাস্ট ২০১৯
সকাল ০৪:৫৩, শুক্রবার

আর্থারসহ সব কোচকে বিদায় করে দিলো পাকিস্তান

আপডেট  02:05 AM, অগাস্ট ০৮ ২০১৯   Posted in : স্পোর্টস    

আর্থারসহসবকোচকেবিদায়করেদিলোপাকিস্তান

স্পোর্টস ডেস্ক, ৮ আগস্ট : বিশ্বকাপে পাকিস্তান দলের হতাশাজনক পারফরম্যান্সের জেরে চাকরি হারালেন কোচ মিকি আর্থার। শুধু আর্থারই নন, বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার এবং ফিজিক্যাল ট্রেনার গ্র্যান্ট লুডেনের সঙ্গেও চুক্তি নবায়ন করছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বুধবার পিসিবি’র সভাপতি এহসান মানি এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে দিয়েছেন।

সদ্যসমাপ্ত বিশ্বকাপে রাউন্ড রবিন লিগ পর্ব থেকেই বিদায় নিয়েছে পাকিস্তান। রানরেটের হিসেবে পয়েন্ট টেবলের পঞ্চম স্থানে থেকে অভিযান শেষ করে সরফরাজ আহমেদ, বাবর আজমরা। দলের এমন পারফরম্যান্সে সন্তুষ্ট হতে পারেনি পিসিবি। স্বভাবতই ব্যর্থতার দায় গিয়ে পড়েছে প্রধান কোচ মিকি আর্থার ও তার সহকারীদের ওপর। যদিও বিশ্বকাপ শেষ হওয়ার পর পিসিবি’র কাছে আর্থার আবেদন জানিয়েছিলেন, তাকে যাতে আর দু’বছর সুযোগ দেয়া হয়। ওই সময়কালের মধ্যে দলকে অন্য উচ্চতায় নিয়ে যাওয়ার আশ্বাসও দিয়েছিলেন তিনি।

কিন্তু আর্থারের সেই অনুরোধে কর্নপাত করেননি বোর্ড কর্তারা। গত শুক্রবার রিভিউ মিটিংয়ে বসেছিল পিসিবির ক্রিকেট কমিটি। সেখানে দলের কোচিং স্টাফ বদলের সুপারিশ সর্বসম্মতিভাবে গৃহীত হয়। কমিটির প্রধান ওয়াসিম খান এবং অন্য তিন সদস্য ওয়াসিম আক্রাম, মিসবা উল হক ও উরুজ মুমতাজ বিষয়টি নিয়ে পিসিবি সভাপতি এহসান মানির সঙ্গে চূড়ান্ত আলোচনা করেন। তাদের পর্যালোচনার প্রেক্ষাপটেই আর্থার ও তার সহযোগীদের সঙ্গে চুক্তি না বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার সংবাদ সম্মেলনে এহসান মানি বলেন, ‘আমি পিসিবি’র ক্রিকেট কমিটির কাছে কৃতজ্ঞ। তাদের সুপারিশ ছিল যে, দলে নতুন কোচিং স্টাফ ও পরিকল্পনা আনা দরকার। আমি তাদের সুপারিশ আনন্দের সঙ্গে গ্রহণ করছি।’ সেই সঙ্গে তিনি যোগ করেন, ‘পিসিবি’র পক্ষ থেকে, আমি মিকি আর্থার, গ্র্যান্ট ফ্লাওয়ার, গ্র্যান্ট লুডেন ও আজহার মাহমুদকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। জাতীয় দলের সঙ্গে কাজ করার সময় তারা কঠোর পরিশ্রম করেছেন। অতুলনীয় আস্থার পরিচয় দিয়েছেন। ভবিষ্যতের জন্য তাদের আমরা শুভেচ্ছা জানাচ্ছি।’

আর্থার-সহ চার কোচিং স্টাফের চুক্তির মেয়াদ এই মাসেই শেষ হয়ে যাচ্ছে। পিসিবি’র পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, তাদের শূন্যস্থান পূরণের জন্য কিছু দিনের মধ্যে বিজ্ঞপ্তি দেয়া হবে। ২০১৬ সালের মে’তে পাকিস্তান ক্রিকেট দলের কোচ হিসেবে নিযুক্ত হন মিকি আর্থার। তার কোচিংয়েই পাকিস্তান এক নম্বর টি-২০ দল হিসেবে উঠে এসেছে। শুধু তাই নয়, ২০১৭-র আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতেছে তারা। কিন্তু বিশ্বকাপের ব্যর্থতা তার বিদায় ঘণ্টা বাজিয়ে দিয়েছে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul