adimage

২২ Jul ২০১৯
বিকাল ০৯:৪৬, সোমবার

কিউইদের সেমির অপেক্ষা বাড়াল পাকিস্তান

আপডেট  01:58 AM, Jun ২৭ ২০১৯   Posted in : স্পোর্টস    

কিউইদেরসেমিরঅপেক্ষাবাড়ালপাকিস্তান

স্পোর্টস ডেস্ক, ২৭ জুন : অপরাজিত নিউজিল্যান্ডকে বিশ্বকাপে প্রথম ধাক্কা দিল পাকিস্তান। সেমিফাইনালে দিয়ে রাখা কিউইদের পা টেনে ধরল। নিজেরা গুরুত্বপূর্ণ ম্যাচে ৬ উইকেটে জিতে বাংলাদেশ-ইংল্যান্ডের মতো সেমির আশা জোরালো করল। গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলে বাংলাদেশের সমানে উঠল। সেমির আশা উজ্জ্বল করতে টাইগার ভক্তরা কিউইদের সমর্থন দিয়েছিল। এখন নিজেদের পথ টাইগারদেরই পরিষ্কার করতে হবে।

ব্যাট হাতে বুধবার এজবাস্টনে ভালো করতে পারেনি নিউজিল্যান্ড। তোলে মাত্র ২৩৭ রান। তারপরও ভরসা ছিল। কিউইদের দুর্দান্ত বোলিং। ভাগ্য জোরে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়া। সঙ্গে পাকিস্তান আবার আনপ্রেডিক্টেবল দল। তবে বাবর আযম সেঞ্চুরি করে তেমন কোন অঘটন ঘটতে দেননি। তার ব্যাটে পাঁচ বল হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়েন সরফরাজ আহমেদ-বাবর আযম।

কিউইদের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানের দুই ওপেনার ভালো শুরু দিতে পারেননি। ইমাম উল হক ১৯ এবং ফখর জামান ৯ রান করে আউট হন। এরপর মোহাম্মদ হাফিজ ভালো একটা জুটি দেন বাবর আযমের সঙ্গে। তিনি ৩২ রান করে আউট হন। শুরুতে পাকিস্তান ব্যাটসম্যানদের ছোট ছোট রানে ভিত্তি পেয়ে যায় পাকিস্তান।

বাবর আযম সেখানে দাঁড়িয়ে ধীর সুস্থে এক সেঞ্চুরি তুলে নেন। এগারো চারে ১২৭ বলে ১০১ রানের হার না মানা ইনিংস খেলেন। তার সঙ্গে আগের ম্যাচের সেরা খেলোয়াড় হওয়া হারিস সোহেল খেলেন ৬৮ রানের ইনিংস। তিনি আউট হরেও জয় নিয়ে কোন ভাবনা তৈরি হয়নি পাকিস্তানের। এ জয়ে পাকিস্তান পয়েন্ট টেবিলে ছয়ে উঠে আসল। বাংলাদেশের সমান সাত পয়েন্ট হয়েও নেট রান রেটে পিছিয়ে তারা।

টস জিতে শুরুতে ব্যাট করনে নেমে ৩৮ রানে তিন উইকেট হারায় নিউজিল্যান্ড। পাঁচ উইকেট হারায় দলের ৮৩ রানে। সেখান থেকে জিমি নিশাম ৯৭ এবং কলিন ডি গ্রান্ডহোম ৬৪ রান করলে দুইশ' ছাড়ানো লক্ষ্য দেয় কিউইরা। অধিনায়ক কেন উইলিয়ামসন খেলেন ৪১ রানের ইনিংস। পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি নেন ৩ উইকেট।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul