adimage

২২ Jul ২০১৯
বিকাল ০৯:৫২, সোমবার

‘ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন মুস্তাফিজ’

আপডেট  02:32 AM, Jun ১৮ ২০১৯   Posted in : স্পোর্টস    

‘ম্যাচেরমোড়ঘুরিয়েদিয়েছিলেনমুস্তাফিজ’

স্পোর্টস ডেস্ক, ১৮ জুন : ম্যাচে তখন বেশ  ভালোভাবেই এগিয়ে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের কোনো বোলারই থামাতে পারছিলেন না ক্যারিবীয় ব্যাটিং ঝড়। তখনই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বল তুলে দিলেন কাটার-মাস্টার মুস্তাফিজুর রহমানের হাতে। ইনিংসের ৪০তম ওভারে দুই উইকেট তুলে নিয়ে ম্যাচের মোড়টাই ঘুরিয়ে দিলেন এই বাঁহাতি পেসার।

ওয়েস্ট ইন্ডিজ তখন এমনভাবে খেলছিল, তাদের দলীয় সংগ্রহ হয়ে যেত ৩৬০-৭০ রান। মুস্তাফিজের এই ধাক্কায় ক্যারিবীয়দের সংগ্রহ থামে ৩২১ রান। আর এই রান তাড়া করে জিতেছে বাংলাদেশ।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মনে করেন, মুস্তাফিজের এক ওভারের দুই উইকেটই ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট'। এ সস্পর্কে তিনি বলেন, ‘মুস্তাফিজ এক ওভারে দুই উইকেট নিয়েই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিল। ওয়েস্ট ইন্ডিজ সে সময় এমনভাবে খেলছিল, তাদের রান হয়ে যেত ৩৬০-৭০। তা ছাড়া শুরুতেই গেইলের আউট এবং সাকিবের দুই উইকেট ম্যাচে বাংলাদেশকে অনেকটাই ফিরিয়ে নিয়ে আসে।’

শেষ চারে ওঠার জন্য এই ম্যাচ জেতা খুবই প্রয়োজন ছিল। এ সম্পর্কে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এই জয় খুবই প্রয়োজন ছিল আমাদের জন্য। এমন সাফল্য দলের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দেবে।’

বিশ্বকাপে বাংলাদেশ পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে। এ সম্পর্কে মাশরাফি বলেন, ‘নটিংহামের উইকেট কিছুটা ব্যাটিং সহায়ক। সে পরিকল্পনা নিয়েই খেলতে হবে আমাদের। তবে বিশ্বকাপে কোনো ম্যাচই সহজ নয়। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ না হওয়াটা আমাদের জন্য কিছুটা ক্ষতি হয়েছে। তাই অস্ট্রেলিয়ার সঙ্গে নিজেদের সেরাটা দিয়ে খেলতে হবে।’

এদিন ওয়েস্ট ইন্ডিজের বিশাল লক্ষ্য ৩২২ রান তাড়া করে জিতেছে বাংলাদেশ। টনটনে ক্যারিবীয়দের বিপক্ষে সাত উইকেটে জিতেছে লাল-সবুজের দল। এই জয়ে ইতিহাস গড়েছে মাশরাফিরা। ওয়ানডেতে সর্বোচ্চ রান তাড়া করে জিতেছে তারা।

অবশ্য ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ডেটি ছিল বিশ্বকাপেই। গত বিশ্বকাপে নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে ৩১৮ রান তাড়া করে জিতেছিল। এবার সেই রেকর্ডকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ।

এই জয়ের সুবাদে শেষ চারে খেলার সম্ভাবনা উজ্জ্বল করেছে বাংলাদেশ। পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে তারা। তারা দুটি ম্যাচ জিতে, একটিতে পয়েন্ট ভাগাভাগি করেছে। আর দুটি ম্যাচ হেরেছে। সমান ম্যাচে আট পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্ট্রেলিয়া।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul