adimage

২৬ মে ২০১৯
বিকাল ০৭:০৫, রবিবার

শিরোপার আরও কাছে বার্সা

আপডেট  02:52 AM, এপ্রিল ২৪ ২০১৯   Posted in : স্পোর্টস    

শিরোপারআরওকাছেবার্সা

স্পোর্টস ডেস্ক, ২৪ এপ্রিল : দিপোর্তিভো আলাভেজকে হারিয়ে লা লিগায় শিরোপার আরও কাছে পৌঁছে গেছে বার্সেলোনা।

মঙ্গলবার রাতে আলাভেসকে তাদেরই মাঠে ২-০ গোলে হারায় আর্নেস্তো ভালভার্দের দল। দ্বিতীয়ার্ধে গোল দুটি করেন কার্লেস অ্যালেনা ও লুইস সুয়ারেজ।

এই জয়ে টানা দ্বিতীয় ও মোট ২৬তম লিগ শিরোপা হাতের নাগালে চলে এসেছে কাতালান দলটির। এজন্য শেষ চার ম্যাচে তিন পয়েন্ট পেলেই চলবে। এমনকি ১১ মৌসুমে অষ্টম শিরোপার হিসাবটা মিলে যেতে পারে আজও। ঘরের মাঠে আজ ভ্যালেন্সিয়ার কাছে অ্যাটলেটিকো মাদ্রিদ হেরে গেলেই চ্যাম্পিয়নের মুকুট উঠবে বার্সার মাথায়।

লিগ শিরোপা অনেকটাই নিশ্চিত। এক সপ্তাহ বাদেই চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচ। যে কারণে লিওনেল মেসি ও জর্ডি আলবাকে বেঞ্চে ও ইভান রাকিটিসকে বিশ্রামে রাখেন কোচ। ম্যাচের শেষ তৃতীয়াংশে অবশ্য মেসি ও আলবাকে মাঠে নামানো হয়। ততক্ষণে দল দুই গোল পেয়ে গেছে।

প্রথমার্ধে ৮১ শতাংশ সময় বলের দখল রেখে আক্রমণে উঠলেও পোস্টের সামনে সবকিছু এলেমেলো করে ফেলে বার্সেলোনা। সুয়ারেজ, ফিলিপ কুতিনহো ও ওউসমান দেম্বেলেকে রুখে দেন গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে অবশেষে জালের দেখা পেয়ে যায় সফরকারীরা। দারুণ দলীয় আক্রমণে খুব কাছ থেকে ঠান্ডা মাথায় দলকে এগিয়ে নেন অ্যালেনা। ছয় মিনিট পর স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুন করেন সুয়ারেজ।

ডান প্রান্তে দেম্বেলের সেট পিস ডি বক্সে জটলার মধ্য থেকে বল জালে পাঠান জেরার্ড পিকে। ভিএআরে এসময় স্যামুয়েল উমতিতির অফসাইড পরীক্ষা করতে গিয়ে আলাভেজের ডিফেন্ডারের হ্যান্ডবল ধরা পড়ে। পেনাল্টিন নির্দেশ দেন রেফারি।

গোলের পরপরই দেম্বেলের বদলি নামেন মেসি, ৭ মিনিট পর আলবা। এরপর গোছালো আক্রমণ শুরু করে বার্সা। কিন্তু জালের দেখা মেলেনি। ৬৯তম মিনিটে দুজনকে কাটিয়ে বাম প্রান্ত দিয়ে শট নেন মেসি। বল পোস্টে লেগে প্রতিহত হয়।

এক ম্যাচ বেশি খেলে দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকোর চেয়ে ১২ পয়েন্টে এগিয়ে বার্সেলোনা।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul