adimage

২৭ Jun ২০১৯
বিকাল ০৪:৪২, বৃহস্পতিবার

পানামার সঙ্গে এ কেমন খেলল ব্রাজিল?

আপডেট  02:42 AM, মার্চ ২৪ ২০১৯   Posted in : স্পোর্টস    

পানামারসঙ্গেএকেমনখেললব্রাজিল?

স্পোর্টস ডেস্ক, ২৪ মার্চ : টানা ছয় ম্যাচ জিতে গত বছর শেষ করা ব্রাজিলের এ বছরের শুরুটা ভালো হলো না। ফিফা র‌্যাঙ্কিংয়ে ৭৬-এ থাকা পিছিয়ে থাকা পানামার বিপক্ষে এগিয়ে গিয়েও হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে নেইমারবিহীন ব্রাজিলকে।

শনিবার পর্তুগালের পোর্তোয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে দুঃখজনক হারের পর তারা নিজেদের গুছিয়ে নিয়েছিল ভালোভাবেই। যার ফলে গত বছরে নিজেদের শেষ ছয় ম্যাচের সবকটিতেই জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

আগামী জুন-জুলাইয়ে হতে যাওয়া কোপা আমেরিকার প্রস্তুতি পর্বে ফিফা র‌্যাঙ্কিংয়ের ৭৬তম দলটির সঙ্গে ড্র করে তাদের সেই জয়ধারা ব্যাহত হলো।

তবে ম্যাচের প্রায় পুরোটা সময়ই ব্রাজিলের নিয়ন্ত্রণে ছিল। তবে অনেকগুলো সুযোগ হাতছাড়া করার খেসারত দেয় তিতের দল। ব্রাজিল অষ্টাদশ মিনিটে প্রথম গোলের সুযোগ পায়। ফিলিপে কৌতিনিয়োর দারুণ ক্রসে রবের্তো ফিরমিনোর হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। পাঁচ মিনিট পর আসে আবারও সুযোগ। এবারও ভাগ্য সহায়তা করেনি। ডি-বক্সের বাইরে থেকে বার্সেলোনা মিডফিল্ডার আর্থার মেলোর কোনাকুনি শট পোস্ট ঘেঁষে চলে যায়।

৩২তম মিনিটে প্রথম গোল পাওয়ার পর ১-০ গোলে প্রথমার্ধ শেষ করে ব্রাজিল। ডান দিক থেকে কাসেমিরোর দারুণ এক ক্রস ছোট ডি-বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের ভলিতে বল ঠিকানায় পাঠান নেইমারের অনুপস্থিতিতে ১০ নম্বর জার্সিধারী পাকুয়েতা। ঝাঁপিয়ে পড়া গোলরক্ষকের হাতে লেগে বল জালে জড়ায়। জাতীয় দলের হয়ে ২১ বছর বয়সী এসি মিলান মিডফিল্ডারের এটি প্রথম গোল।

কিন্তু চার মিনিট পরেই গোল পরিশোধ করে ব্রাজিলের কর্তৃত্ব ভেঙে দেয় পানামা। মাঝমাঠের কাছ থেকে সতীর্থের ফ্রি-কিকে বল ডি-বক্সে পেয়ে হেডে ম্যানচেস্টার সিটির গোলরক্ষক এদেরসনের মাথার উপর দিয়ে জালে পাঠান ডিফেন্ডার আদোলফো মাচাদো।

দ্বিতীয়ার্ধেও অনেকগুলো সুযোগ নষ্ট করে ফিফা র‍্যাঙ্কিংয়ে তিন নম্বরে থাকা ব্রাজিল।শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়ে পেলের উত্তরসূরীরা।

আগামী মঙ্গলবার চেক রিপাবলিকের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul