adimage

২৭ Jun ২০১৯
বিকাল ০৪:৩৬, বৃহস্পতিবার

সেমিফাইনালে স্বপ্নভঙ্গ বাংলাদেশের মেয়েদের

আপডেট  01:42 PM, মার্চ ২০ ২০১৯   Posted in : স্পোর্টস    

সেমিফাইনালেস্বপ্নভঙ্গবাংলাদেশেরমেয়েদের

স্পোর্টস ডেস্ক, ২০ মার্চ : সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপে চারবারের চ্যাম্পিয়ন ভারত। শক্তিশালী ভারতের বিপক্ষে সেমিফাইনালের লড়াইটা যে কঠিন হবে সেটা আগে থেকেই জানা ছিল বাংলাদেশ শিবিরের। নেপালের রঙ্গশালার শহীদ ময়দান স্টেডিয়ামে আজ ভারতের কাছে ৪-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে বাংলাদেশের মেয়েরা।  

ম্যাচের প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় ভারতীয় দল। শুরুতে সমান তালে লড়লেও মিনিট পনেরো পর থেকেই কিছুটা এলোমেলো খেলতে থাকে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের রক্ষণভাগের ভুলে সুযোগ নিয়ে ম্যাচে এগিয়ে যায় ভারতীয়রা। ১৮ মিনিটে কর্নার থেকে বল পেয়ে ডি-বক্সে ফাঁকায় দাঁড়ানো ডালিমা চিরাব গোল করে ভারতকে ১-০ গোলে এগিয়ে দেন। মিনিট তিনেক পরই গোল শোধ করার সুযোগ পেয়ে যায় কোচ গোলাম রাব্বানির মেয়েরা। কিন্তু ফাঁকায় দাঁড়ানো আঁখি খাতুন ও ইয়াসমিন আক্তার দুইবার চেষ্টা করেও গোলবারে বল পাঠাতে ব্যর্থ হন।

এক মিনিট পরই আবার গোল দেয় ভারতের মেয়েরা। সতীর্থের বাড়ানো পাসে ইন্দুমতী দারুণ ফিনিশিংয়ে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন। ম্যাচের ৩৭ মিনিটে ৩-০ গোলে এগিয়ে যায় ভারতীয় দল। কাউন্টার অ্যাটাক দ্রুতগতিতে উপরে উঠে ঠাণ্ডা মাথায় গোল করে ব্যক্তিগত দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন ইন্দুমতী।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ভারতের উপর চড়াও হয়ে খেলতে থাকে বাংলাদেশের মেয়েরা। একের পর আক্রমণ করতে থাকে সাবিনা-স্বপ্নারা। কয়েকটি পরিবর্তন করে বদলি খেলোয়াড় নামান কোচ গোলাম রাব্বানি। কিন্তু ফিনিশিংয়ের দুর্বলতার কারণে গোলবারের সামনে গিয়ে মুখ থুবড়ে পড়ে সব আক্রমণ।

ম্যাচের বাকি সময় দুই দলই কিছুটা এলোমেলো ফুটবল খেলতে থাকে। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে মণীষা গোল করে ভারতের ৪-০ গোলের জয় নিশ্চিত করেন। ম্যাচের ৯৩ মিনিটে বাংলাদেশের ডি-বক্সে জটলা থেকে বল পেয়ে যান মণীষা। রক্ষণভাগের খেলোয়াড়রা বল ঠিকঠাক ক্লিয়ার করতে ব্যর্থ হলে গোল করেন ভারতীয় নারী দলের এই ফরোয়ার্ড।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul