adimage

২১ Jul ২০১৯
বিকাল ১১:৪৫, রবিবার

কিউইদের হারিয়ে সিরিজে ফিরল ভারত

আপডেট  10:41 AM, ফেব্রুয়ারী ০৮ ২০১৯   Posted in : স্পোর্টস    

কিউইদেরহারিয়েসিরিজেফিরলভারত

স্পোর্টস ডেস্ক, ৮ ফেব্রুয়ারি : রেকর্ড হার দিয়ে টি-২০ সিরিজ শুরু করেছিল ভারত। ওয়ানডে সিরিজে জেতা ভারত রোহিত শর্মার নেতৃত্বে হারে ৮০ রানের বড় ব্যবধানে। তবে দ্বিতীয় টি-২০ ম্যাচে রোহিত শর্মার ব্যাটে জয়ে ফিরল ভারত। ওয়ানডে সিরিজে যেমন দাপট দেখিয়ে সিরিজ নিশ্চিত করেছিল। তেমনই ৭ উইকেটের দাপুটে জয় পেল রোহিত শর্মারা।

অকল্যান্ডে এ ম্যাচেও শুরুতে ব্যাট করতে নামে স্বাগতিক নিউজিল্যান্ড। তবে শুরুতে এ ম্যাচে আর সুবিধা করতে পারেনি তারা। ভুবনেশ্বর-হার্দিক পান্ডিয়ারা শুরুতে উইকেট তুলে নেয় তাদের। আটকে রাখে লক্ষ্যের মধ্যে। এরপর ব্যাটে নেমে ভালো ব্যাটিং করেন ভারতের টপ অর্ডারের সবাই। এতেই সহজ জয়ে সিরিজে ফেরে তারা। তিন ম্যাচের টি-২০ সিরিজের ফয়সালা হবে রোববার হ্যামিলটনের সিডন পার্কে।

জেতার জন্য এ ম্যাচে ভারতকে ১৫৯ রানের লক্ষ্য দেয় নিউজিল্যান্ড। সাত বল হাতে থাকতে লক্ষ্যে পৌছে যায় ভারত। জয়ের নায়ক অধিনায়ক রোহিত শর্মা ২৯ বলে খেলেন ৫০ রানের ইনিংস। শিখর ধাওয়ান ৩১ বলে সাবধানী ৩০ রান। পরে ঋষভ পান্তের ২৮ বলে হার না মানা ৪০ এবং ধোনী ১৭ বলে ২০ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন। বিজয় শঙ্কর ১৪ রান করে আউট হন।

এর আগে টসে জিতে ব্যাট করে নিউজিল্যান্ড ৮ উইকেটে ১৫৮ রান করে। দলের হয়ে ছয়ে নামা কলিন ডি গ্র্যান্ডহোম ২৮ বলে ৫০ রান করেন। চারটি ছক্কা হাঁকান তিনি। এছাড়া রস টেলর ৩৬ বলে ৪২ এবং ওপেনার শেফার্ট ও মুনরো  ১২ রান করে ফিরে যান। কেন উইলিয়ামস করেন ২০ রান। ভারতের বোলারদের মধ্যে ক্রুনাল পান্ডিয়া তিন উইকেট নেন। এছাড়া খলিল আহমেদ নেন দুই উইকেট।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul