adimage

২২ অক্টোবর ২০১৮
সকাল ০৭:১৪, সোমবার

বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজ ২-২ সমতায়

আপডেট  04:59 AM, অগাস্ট ১১ ২০১৮   Posted in : স্পোর্টস    

বাংলাদেশ-আয়ারল্যান্ডওয়ানডেসিরিজ২-২সমতায়

স্পোর্টস ডেস্ক, ১১ আগস্ট : পাঁচ ম্যাচ সিরিজের শেষ আনঅফিসিয়াল ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দলকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে আয়ারল্যান্ড ‘এ’ দল। সিরিজের একটি ম্যাচ বৃষ্টির কারণে হয়নি। বাংলাদেশের এই হারে সিরিজ শেষ হয়েছে ২-২ সমতায়। আয়ারল্যান্ডের পক্ষে অ্যান্ড্রু বলবার্নি অপরাজিত ১৬০ রান তোলেন। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করেন রাব্বী।

আগের ম্যাচের মুমিনুল হকের মতো বিধ্বংসী ইনিংস বা কোনো সেঞ্চুরি সিরিজ–নির্ধারণী ম্যাচে ছিল না। ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ তুলতে পারে ২৮৩ রান। সিরিজ জয়ের জন্য এই রান যথেষ্ট ছিল না। অ্যান্ড্রু বলবার্নির অপরাজিত ১৬০ রানে ২০ বল হাতে রেখে ৮ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে আয়ারল্যান্ড ‘এ’ দল। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় সিরিজটি আসলে হয়ে গিয়েছিল ৪ ম্যাচের।

আয়ারল্যান্ডের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে শুক্রবার টস জিতে ব্যাটিং বেছে নেন মুমিনুল হক। অধিনায়কের কপালের ভাঁজটাকে বড় করে শুরুতেই ফিরে যান দুই ওপেনার জাকির হাসান ও মিজানুর রহমান। দলকে ২৩ রানে রেখে বিদায় মিজানুরের, ৩৪ রানে ফেরেন জাকির। এরপর নাজমুল হোসেনকে (শান্ত) নিয়ে ৩৭ রানের জুটি গড়েন অধিনায়ক মুমিনুল। ৭১ রানে নাজমুলের বিদায়, ৪৬ রান করে মুমিনুল ফেরেন দলকে ১২৪ রানে রেখে।

বাংলাদেশ ‘এ’ দলে ইনিংসের সবচেয়ে বড় জুটিটা গড়ে ওঠে এরপরই। পঞ্চম উইকেটে ৭৬ রান যোগ করেন মোহাম্মদ মিঠুন ও ফজলে রাব্বী। মিঠুন ৭৩ বলে ৭৩ ও রাব্বী ৬৩ বলে ৭৪ রান করে আউট হন। ৪২ রানে ৫ উইকেট নিয়েছেন আইরিশ পেসার পিটার চেজ।

জবাব দিতে নেমে মাত্র ৪ রান করেই আউট হয়ে ফেরেন আইরিশ ওপেনার জেমস শ্যানন। তবে অ্যান্ড্রু বলবার্নি আর অ্যান্ডি ম্যাকব্রাইনের দারুণ ব্যাটিংয়ে সহজেই লক্ষ্যে পৌঁছেছে আয়ারল্যান্ড ‘এ’। ম্যাকব্রাইন অবশ্য ৮৯ রানে আউট হয়েছেন।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul