adimage

১৩ ডিসেম্বর ২০১৮
সকাল ০১:১৯, বৃহস্পতিবার

ম্যাচ সেরা হলেন লিটন কুমার

আপডেট  07:26 AM, অগাস্ট ০৬ ২০১৮   Posted in : স্পোর্টস    

ম্যাচসেরাহলেনলিটনকুমার

স্পোর্টস ডেস্ক, ৬ আগস্ট : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের শুরুটা হার দিয়ে শুরু হলেও শেষটা দুর্দান্ত হয়েছে। টেস্ট সিরিজে হারের পর ঘুরে দাঁড়ায় টাইগাররা। লাল-সবুজের জার্সি পরে প্রথমে ওয়ানডে এরপর টি-টোয়েন্টি সিরিজ জয় করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার উঠেছে টাইগার ব্যাটসম্যান লিটন কুমার দাসের হাতে। ম্যাচ অব দ্য ম্যাচ পুরস্কার জয়ের পর তিনি বলেন, দলের জয়ের পর এটা অবশ্যই আমার জন্য বড় একটি অর্জন। ওয়েস্ট ইন্ডিজ খুবই ভালো একটি দল। তারা সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন। আজকের উইকেটটি আমাদের দেশের উইকেটের মতোই পেয়েছি। সবশেষে বলবো এটা আমার প্রথম ফিফটি (সীমিত ওভারের ক্রিকেটে) আর এটার জন্য আমি নিজেকে ভাগ্যবান মনে করছি।

সিরিজ নির্ধারণী সোমবারের ম্যাচটি ছিল কিছুটা ভিন্ন। ম্যাচের বেশিরভাগই সামলেছেন তরুণরা। যাদের মধ্যে শুরুটা করেছেন লিটন। ব্যাট হারে ৩২ বলে ৬১ রানের এক ঝড়ো ইনিংস খেলেন তিনি। সেই রানের উপর ভর করেই ১৮৪ রানের বড় স্কোর পেয়েছে বাংলাদেশ। ১৯ রানে উইন্ডিজকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয়ে তার অবদানও কম নয়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও বেশ আশা দেখাচ্ছিল তার ব্যাট। সে ম্যাচে তার ব্যাট থেকে আসে ২১ বলে ২৪ রান। তবে দ্বিতীয় ম্যাচে কিছু করতে পারেননি। মাত্র এক রানেই ফিরতে হয় তাকে।

তবে সিরিজের তৃতীয় ম্যাচেই স্বরূপে ফিরেন লিটন। ইনিংসের প্রথম বল থেকেই দেখা গেছে তার রুদ্ররূপ। ম্যাচের প্রথম বলেই স্যামুয়েল বদ্রিকে বাউন্ডারি মেরে শুরু করেছিলেন লিটন। পরের ওভারে বোলিংয়ে আসা স্পিনার অ্যাশলি নার্সকে টানা দু'টি ছক্কা মারেন লিটন। এরপরের বলে বাউন্ডারি। ৬১ রানের ইনিংসে ছয়টি চার আর তিনটি ছক্কা হাঁকিয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul