adimage

১৭ Jul ২০১৮
সকাল ১২:০০, মঙ্গলবার

ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল

আপডেট  05:00 AM, Jul ১৩ ২০১৮   Posted in : স্পোর্টস    

ইনিংসব্যবধানেহেরেছেবাংলাদেশ‘এ’দল

স্পোর্টস ডেস্ক, ১৩ জুলাই : জাতীয় দলের ক্রিকেটারদের দেখানো পথেই হাঁটলো বাংলাদেশ ‘এ’ দলের ক্রিকেটাররা। শ্রীলংকা ‘এ’ দলের বিপক্ষে চার দিনের টেস্ট ম্যাচে ইনিংস ও ৩৮ রানের ব্যবধানে হেরেছে ‘এ’ দল।

বাংলাদেশের লজ্জাজনক এই হারে তিন ম্যাচের টেস্ট সিরিজ ১-০ তে জিতে নিয়েছে সফরকারীরা।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ইনিংস ও ২১৯ রানের বিশাল ব্যবধানে পরাজয় বরণ করে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকা ‘এ’ দলের প্রথম ইনিংসের ৩১২ রানের জবাবে বাংলাদেশ ‘এ’ দল তাদের প্রথম ইনিংসে ১৬৭ রানে অলআউট হয়। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ করে মাত্র ১০৭ রান। ৫৭ রানে ১ উইকেট নিয়ে বৃহস্পতিবার তৃতীয় দিনের খেলা শুরু করা বাংলাদেশ ‘এ’ দল তাদের শেষ ৮ উইকেট হারায় মাত্র ৪৯ রানে।

ওপেনার সৌম্য সরকার সর্বোচ্চ ২৮ রান সংগ্রহ করেন। এছাড়া সাদমান ইসলাম ১৯, সাইফ হাসান ১৭, সানজামুল ইসলাম ১৬ এবং মিজানুর রহমান ১৩ রান করেন।

শ্রীলংকার বামহাতি স্পিনার মালিন্দা পুষ্পকুমারা দ্বিতীয় ইনিংসে ৪৬ রানের বিনিময়ে ৬ উইকেট নিয়ে বাংলাদেশের ইনিংসে একাই ধস নামান। তিনি দুই ইনিংস মিলিয়ে নেন ৯ উইকেট।

সিহান জয়সুরিয়া ১৪২ রান করার সুবাদে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেন। এছাড়া আগের দুই টেস্টে ১৬৮ এবং ১০০ রান করায় সিরিজ সেরা হন লাহিরু থিরিমান্নে।

চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে প্রথম দুটি টেস্ট ম্যাচ ড্র হয়।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul