adimage

১৫ নভেম্বর ২০১৯
বিকাল ০১:২০, শুক্রবার

নেইমারের গোলে পিএসজির জয়

আপডেট  10:58 AM, ফেব্রুয়ারী ১১ ২০১৮   Posted in : স্পোর্টস    

নেইমারেরগোলেপিএসজিরজয়

স্পোর্টস ডেস্ক, ১১ ফেব্রুয়ারি : দুর্দান্ত ফর্মে থাকা এডিনসন কাভানি ছিলেন না। কিন্তু উড়তে থাকা নেইমার তো ছিলেন। শুরুতে একটু বেগ পেতে হলেও তাই জয়টা অন্তত হাতছাড়া হয়নি পিএসজির। ব্রাজিল তারকার একমাত্র গোলে তুলুজের বিপক্ষে ১-০ ব্যবধানে জিতে পূর্ণ পয়েন্টই তুলে নিয়েছে উনাই এমেরির দল।

প্রতিপক্ষের মাঠে এই জয়ে লিগ ওয়ান শিরোপার পথটা আরও সুগম করে রাখল পিএসজি। ২৫ ম্যাচে ৬৫ পয়েন্ট প্যারিস জায়ান্টদের। সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান মোনাকোর।

তুলুজের মাঠে শনিবার নড়বড়ে শুরুর পর দাপটের সঙ্গে খেলেও প্রথমার্ধে গোলমুখ খুলতে পারেনি পিএসজি। শুরুর ১০ মিনিটের মাঠায় অ্যাঙ্গেল ডি মারিয়ার শট বাইরে চলে যায় বার ঘেঁষে। পরে অপেক্ষার শেষে ৩৯ মিনিটে আসে আরেকটি সুযোগ। কিন্তু কাইলিয়ান এমবাপের ক্রসে নেইমারের খোঁচা ফিরিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।

একের পর এক ব্যর্থতায় দ্বিতীয়ার্ধের ২০ মিনিট পর্যন্ত গোলশূন্যই থাকতে হয় পিএসজিকে। এর মাঝেই ৫৪ মিনিটে নেইমারের পাস থেকে আরেকবার গোল করতে ব্যর্থ হোন ডি মারিয়া।

শেষপর্যন্ত দলের জয় নিশ্চিত করতে এগিয়ে আসতে হয় নেইমারকেই। গোল করতে না পারলেও বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়কে বল বানিয়ে দিয়ে অর্ধেক কাজ সারেন ডি মারিয়া। আর্জেন্টাইনের ক্রস থেকে ৬৮ মিনিটে তুলুজের জালে গোল জড়ান নেইমার।

পিএসজির জার্সি গায়ে ব্রাজিলিয়ান ওয়ান্ডার কিডের এটি ১৯তম লিগ গোল।

গোলমুখ খুলতেই যেন নেইমারের আক্রমণের ধার আরও বেড়ে যায়। ভাগ্য সহায় থাকলে হ্যাটট্রিকও পেতে পারতেন। ম্যাচের ৭৮ ও ৭৯ মিনিটে পরপর দুটি শট ফিরেছে ক্রসবারে লেগে।

হ্যাটট্রিক না হলেও বুধবার চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের প্রস্তুতি ভালই হল বলা যায়।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul