adimage

২১ Jul ২০১৯
বিকাল ০৮:৫৮, রবিবার

সিলেটের সঙ্গে রেল যোগাযোগ চালু বিকালে: রেলসচিব

আপডেট  05:42 AM, Jun ২৪ ২০১৯   Posted in : সিলেট    

সিলেটেরসঙ্গেরেলযোগাযোগচালুবিকালে:রেলসচিব

সিলেট, ২৪ জুন : দুর্ঘটনার কারণে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবে আজ বিকাল নাগাদই সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ পূণরায় চালু হবে বলে জানিয়েছেন রেলসচিব মোফাজ্জেল হোসেন।

জানা যায়, রোববার মধ্যরাতে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় একটি রেল ব্রিজ ভেঙ্গে উপবন এক্সপ্রেস নামের একটি ট্রেন খালে পড়ে যায়। এতে ৪ জন নিহত হন এবং প্রায় আড়াইশত যাত্রী গুরুতর আহত হন।

এদিকে আজ সোমবার সকালে কুলাউড়া রেল জংশন হয়ে দূর্ঘটনাস্থল পরিদর্শনে যান রেলসচিব মোহাম্মদ মোফাজ্জেল হোসেন, রেল মহাপরিচালক রফিকুল আলমসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা।

এ সময় রেলসচিব সাংবাদিকদের জানান, উপবন এক্সপ্রেসের পাঁচটি বগি পড়ে গেছে। এগুলো ওঠাতে দুটি ক্রেনের ব্যবস্থা করা হয়েছে। বিকেল পাঁচটার মধ্যে ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ চালুর চেষ্টা চালাবেন।

অতিরিক্ত গতির কারণে ট্রেন এমন দূর্ঘটনায় পড়েছে বলে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রেলসচিবকে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, ‘এ দুর্ঘটনার বিষয়ে রেলওয়ের প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পূর্ব) মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি অভিযোগটি খতিয়ে দেখবে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।’

এদিকে নিহতদের রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছিল। নিহতের মধ্যে মাথাবিহীন একটি মৃতদেহও ছিল বলে সূত্র জানায়। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় অন্তত ৩০ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul