adimage

১৪ ডিসেম্বর ২০১৮
সকাল ১০:০২, শুক্রবার

১৬ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ চালু

আপডেট  03:47 PM, ফেব্রুয়ারী ২৩ ২০১৮   Posted in : সিলেট    

১৬ঘণ্টাপরসিলেটেরসঙ্গেরেলযোগাযোগচালু

সিলেট, ২৩ ফেব্রুয়ারি : মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সাতগাঁও স্টেশনের অদূরে সিলেট থেকে ঢাকাগামী উপবন ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হওয়ার প্রায় ১৬ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

শুক্রবার বেলা পৌনে ৪টার দিকে দুর্ঘটনাকবলিত ট্রেনটির বগি উদ্ধারের কাজ শেষ হওয়ার পর পৌনে ৫টায় লাইন মেরামতের কাজ শেষ হলে ট্রেন চলাচল শুরু হয় বলে জানিয়েছেন রেলওয়ে সিলেট বিভাগের সহকারী প্রকৌশলী মুজিবুর রহমান।

তিনি জানান, ট্রেনের পুলিং রড ভেঙে লাইনের পয়েন্ট অ্যান্ড ক্রসিংয়ের কয়েকটি ব্লকের মধ্যে পড়ে গেলে আন্ডারগিয়ার ভেঙে ১১টি বগি লাইনচ্যুত হয়। এতে রেললাইনের বেশ কিছু অংশ ভেঙে যায়। তবে ইঞ্জিনসহ তিনটি বগি লাইনেই ছিল বলে জানান তিনি।

বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে সাতগাঁও স্টেশনের আউটার সিগনালের কাছে আসার পর এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এই ট্রেনে করে ঢাকা যাচ্ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানসহ সহস্রাধিক যাত্রী।

সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজার কাজি শহিদ জানান, সিলেট থেকে ছেড়ে যাওয়া উপবন ট্রেনটি সাতগাঁও স্টেশনের আউট সিগনালের কাছে আসার পর ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়।

বগি উদ্ধারের জন্য আখাউড়া থেকে রিলিফ ট্রেন ও কুলাউড়া থেকে হাইড্রোলিক টোল বেন এনে সকাল ৬টা থেকে কাজ শুরু হয়।

এদিকে, যাত্রীদের নিরাপত্তার স্বার্থে দুর্ঘটনাস্থলে পুলিশের চারটি টিম মোতায়েন করা হয় বলে জানিয়েছেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম নজরুল।

অন্যদিকে, বগি লাইনচ্যুতির পরপর শ্রীমঙ্গল থানা পুলিশ অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নানকে একটি প্রাইভেটকারে ঢাকা পৌঁছে দেন বলে জানিয়েছেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আশেকুল হক।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul