adimage

২৩ অক্টোবর ২০১৯
বিকাল ০৬:৪৭, বুধবার

পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়লেন ভিসি নাসির

আপডেট  01:52 AM, সেপ্টেম্বর ৩০ ২০১৯   Posted in : শিক্ষাঙ্গন    

পুলিশপাহারায়ক্যাম্পাসছাড়লেনভিসিনাসির

ঢাকা, ৩০ সেপ্টেম্বর : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন ক্যাম্পাস ত্যাগ করেছেন। রোববার রাত ৯টার কিছু সময় পর তিনি কড়া পুলিশ পাহারায় নিজের কোয়ার্টার থেকে গাড়িতে করে ক্যাম্পাস ত্যাগ করেন।

আজ বিকেলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনকে অপসারণের সুপারিশ করে প্রতিবেদন দাখিল করে। তার পরই ভিসি ক্যাম্পাস ছেড়ে যাচ্ছেন বলে ক্যাম্পাসে গুঞ্জন শুরু হয়। আন্দোলনরত শিক্ষার্থীরা ভিসির ক্যাস্পাস ত্যাগের জন্য অপেক্ষা করতে থাকে। পরে ভিসি ক্যাম্পাস ত্যাগ করলে শিক্ষার্থীদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়।

গোপালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম ভিসির ক্যাম্পাস ত্যাগের বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে ভিসি ক্যাস্পাস ত্যাগ করেন। রাত ৯টার দিকে তিনি ঢাকার উদ্দেশে রওনা দেন। এ সময় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অনেকটা নির্বিঘ্নে তিনি ক্যাম্পাস ত্যাগ করেন।

আন্দোলনরত শিক্ষার্থী লোক প্রশাসন বিভাগের ৩য় বর্ষের ছাত্রী প্রিয়তা দে বলেন, ‘ভিসির  বিরুদ্ধে মঞ্জুরি কমিশন তদন্ত প্রতিবেদন দাখিল করার পর ভিসি ক্যাম্পাস ছেড়ে যাচ্ছেন বলে ক্যাম্পাসে রব ওঠে। রাতে ভিসি ক্যাম্পাস ত্যাগ করার পর শিক্ষার্থীদের মধ্যে আনন্দ ও উল্লাস শুরু হয়। আমরা ভিসির পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। ভিসির পতনের পর আনন্দ মিছিল করে ঘরে ফিরব।’

অনিয়ম ও দুর্নীতির নানা অভিযোগে উপাচার্য অধ্যাপক খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা গত ১৯ সেপ্টেম্বর থেকে আন্দোলন করে যাচ্ছে। তীব্র আন্দোলনের মুখে উপাচার্যের অনিয়মের ঘটনা তদন্ত করে সুপারিশ পেশ করার জন্য শিক্ষা মন্ত্রণালয় ইউজিসিকে দায়িত্ব দেয়। তদন্ত শেষে ইউজিসি আজ সুপারিশসহ প্রতিবেদন পেশ করে।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul