adimage

২২ মে ২০১৮
বিকাল ০৯:৩৭, মঙ্গলবার

এমপিওভুক্ত হচ্ছেন ২ হাজার মাদ্রাসা শিক্ষক

আপডেট  04:02 AM, জানুয়ারী ২৬ ২০১৮   Posted in : শিক্ষাঙ্গন    

এমপিওভুক্তহচ্ছেন২হাজারমাদ্রাসাশিক্ষক

ঢাকা, ২৬ জানুয়ারি : দেশের এমপিওভুক্ত বেসরকারি মাদ্রাসায় ২০১১ সালের ১৩ নভেম্বর থেকে নিয়োগ পাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং বিজ্ঞান বিভাগের প্রায় দুই হাজার শিক্ষককে এমপিওভুক্ত করতে তিন সদস্যের কমিটি গঠন করেছে সরকার।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এ-সংক্রান্ত আদেশ জারি করেছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. বিল্লাল হোসেনকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন— মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) ও উপপরিচালক (অর্থ)। কমিটি প্রয়োজনে নতুন সদস্য নিয়োগ করতে পারবে।

সহকারী সচিব (মাদ্রাসা) মো. আ. খালেক মিঞা স্বাক্ষরিত আদেশে বলা হয়, ২০১১ সালের ১৩ নভেম্বর থেকে নিয়োগ পাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং বিজ্ঞান বিভাগের এমপিওবিহীন শিক্ষকদের এমপিওভুক্ত করতে সঠিক তালিকা তৈরির জন্য যাচাই-বাছাই কমিটি গঠন করা হলো। কমিটিকে ছক অনুযায়ী আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে সঠিক তালিকা তৈরি করে তা কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে পাঠাতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের একটি সূত্র জানায়, ২০১১ সালের ১৩ নভেম্বর থেকে নিয়োগ পাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের শিক্ষক রয়েছেন প্রায় এক হাজার। এ ছাড়া বিজ্ঞান বিভাগের শিক্ষক রয়েছেন এক হাজারের কাছাকাছি।

সহকারী সচিব আ. খালেক মিঞা এ প্রতিবেদককে বলেন, এ সংখ্যা কম-বেশি হতে পারে। এ কারণেই যাচাই-বাছাইয়ে কমিটি গঠন করা হয়েছে।-সমকাল

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul