adimage

২০ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ০৯:২২, মঙ্গলবার

শুক্রবার থেকে কোচিং সেন্টার বন্ধ থাকবে : শিক্ষামন্ত্রী

আপডেট  02:52 PM, জানুয়ারী ২৫ ২০১৮   Posted in : শিক্ষাঙ্গন    

শুক্রবারথেকেকোচিংসেন্টারবন্ধথাকবে:শিক্ষামন্ত্রী

ঢাকা, ২৫ জানুয়ারি : আসন্ন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস বন্ধে আগামীকাল শুক্রবার থেকে দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষামন্ত্রণালয়।
 
এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে বৃহস্পতিবার সচিবালয়ের মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত জাতীয় মনিটরিং কমিটির সভা শেষে এ কথা জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
শিক্ষামন্ত্রী বলেন, কোচিং সেন্টার হচ্ছে প্রশ্নপত্র ফাঁসের আখড়া। এ কারণে পরীক্ষার সাত দিন আগে থেকে এই কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।
 
তিনি বলেন, প্রশ্নফাঁস ঠেকাতে আমরা মরিয়া ও কঠোর। কারণ আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা সবদিক থেকে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছি। আগে বিজি প্রেস থেকে প্রশ্নফাঁস হতো, সেটা বন্ধ করেছি। কিন্তু এখন শিক্ষকরাই প্রশ্নফাঁস করছেন। তবে সব শিক্ষক নন, কিছু শিক্ষক এসবের সঙ্গে জড়িত।
 
নুরুল ইসলাম নাহিদ বলেন, ৩০ মিনিট আগে প্রশ্নপত্রের খাম খোলা যাবে না। এ জন্য সংশ্লিষ্টদের বলে দেয়া হয়েছে, টিম করে দেয়া হবে। তারা দেখে আসবেন খাম খোলা হচ্ছে কি না।
 
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধের পরিকল্পনা প্রসঙ্গে তিনি বলেন, যেসব সামাজিক যোগাযোগ মাধ্যম দিয়ে প্রশ্নপত্র ফাঁস হয়, পরীক্ষা চলাকালীন সীমিত সময়ের জন্য এগুলো বন্ধ রাখার উদ্যোগ নিয়েছি। এ বিষয়ে বিটিআরসির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।
 
মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন বলেন, আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবার সব শিক্ষাবোর্ডের ছাত্রছাত্রীরা একই প্রশ্ন পাবে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul