adimage

২৩ Jul ২০১৯
সকাল ০৯:১১, মঙ্গলবার

আজ থেকে শুরু হচ্ছে ফল পুনঃনিরীক্ষার আবেদন

আপডেট  06:17 AM, মে ০৭ ২০১৯   Posted in : শিক্ষাঙ্গন    

আজথেকেশুরুহচ্ছেফলপুনঃনিরীক্ষারআবেদন

ঢাকা, ৭ মে : এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে সোমবার। যারা আশানুরূপ ফলাফল করেননি বলে মনে করছেন তারা আজ ৭ মে থেকে ফল পুনঃনিরীক্ষার জন্য আবেদন করতে পারবেন। যা চলবে আগামী ১৩ মে পর্যন্ত।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানাগেছে, টেলিটক প্রি-পেইড মোবাইল দিয়ে ফল যাচাইয়ের আবেদন করা যাবে। আবেদন করতে মোবাইলে ম্যাসেজ অপশনে গিয়ে আরএসসি (RSC) লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এক্ষেত্রে প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি দিতে হবে। ফিরতি এসএমএসে আবেদন ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে। আবেদনে সম্মত থাকলে ম্যাসেজে গিয়ে আরএসসি (RSC) লিখে স্পেস দিয়ে ইয়েস (YES) লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে নিজ মোবাইল ফোন নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

যেসব বিষয়ে দুইটি পত্র (বাংলা ও ইংরেজি) রয়েছে সেসব বিষয়ে একটি বিষয় কোডের (বাংলার জন্য ১০১, ইংরেজির জন্য ১০৭) বিপরীতে দুইটি পত্রের জন্য আবেদন হিসেবে গণ্য হবে এবং আবেদন ফি হিসেবে ২৫০ টাকা লাগবে। একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা দিয়ে লিখতে হবে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul