adimage

২৪ Jul ২০১৯
সকাল ১০:১৩, বুধবার

আল্টিমেটাম দিয়ে অনশন স্থগিত রোকেয়া হলের ছাত্রীদের

আপডেট  02:14 AM, মার্চ ১৫ ২০১৯   Posted in : শিক্ষাঙ্গন    

আল্টিমেটামদিয়েঅনশনস্থগিতরোকেয়াহলেরছাত্রীদের

ঢাকা, ১৫ মার্চ : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং হল সংসদে পুনর্নির্বাচন ও হল প্রভোস্টের পদত্যাগসহ চার দফা দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অনশন স্থগিত করেছেন রোকেয়া হলের পাঁচ ছাত্রী।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে রোকেয়া হলের ছাত্রীরা অনশনকারীদের সঙ্গে সংহতি জানিয়ে গেটের বাইরে এসে বিক্ষোভ শুরু করেন। পরে তারা প্র‌ভো‌স্টের পদত্যাগসহ চার দফা দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অনশন ও বিক্ষোভ স্থগিত ঘোষণা করেন।

ছাত্রীদের বিক্ষোভের একপর্যায়ে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী, হল প্রভোস্ট অধ্যাপক ড. জিনাত হুদা, ডাকসু জিএস ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং এজিএস সম্পাদক সাদ্দাম হোসাইন ঘটনাস্থলে আসেন। পরে ছাত্রীদের তোপের মুখে চলে যেতে বাধ্য হন তারা।

এর আগে বুধবার বিকেল থেকে চার দফা দাবিতে অনশন শুরু করেন রোকেয়া হলের পাঁচ ছাত্রী। তাদের দাবিগুলো হলো- ডাকসু ও হল সংসদে পুনর্নির্বাচন, হল প্রভোস্টের পদত্যাগ, মিথ্যা মামলা প্রত্যাহার ও আন্দোলনকারীদের নিরাপত্তা নিশ্চিত করা। পরে অনশনকারীদের মধ্যে দুজন অসুস্থ হয়ে পড়ায় তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তার আগে মঙ্গলবার রাত থেকে একই দাবিতে রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশন শুরু করেন চার শিক্ষার্থী। পরে তাদের সঙ্গে যোগ দেন আরও দুজন।

গত ১১মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং হল সংসদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ডাকসুতে ভিপি ও একটি সম্পাদক পদে জয় পায় কোটা সংস্কার আন্দোলনের নেতাদের স্বতন্ত্র্য প্যানেল; অন্যগুলোতে জয়ী হয় ছাত্রলীগ।

এরপর থেকেই আবারও ডাকসু নির্বাচনের দাবি জানিয়ে আসছে বিভিন্ন প্যানেল। ছাত্রলীগ বাদে পাঁচটি প্যানেল বুধবার এ নিয়ে উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়ে তিন দিনের মধ্যে ডাকসুর পুনঃতফসিলের দাবি জানিয়েছে। -সমকাল

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul