adimage

২২ মার্চ ২০১৯
সকাল ০২:৪১, শুক্রবার

বশেমুরবিপ্রবি ফ্রেশারস বিতর্কের ফাইনাল সম্পন্ন

আপডেট  12:46 AM, মার্চ ০৫ ২০১৯   Posted in : শিক্ষাঙ্গন    

বশেমুরবিপ্রবিফ্রেশারসবিতর্কেরফাইনালসম্পন্ন

মাইনউদ্দিন পরান,বশেমুরবিপ্রবি, ৫ মার্চ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি কর্তৃক আয়োজিত ফ্রেশারস বিতর্ক-২০১৯ এর ফাইনালে টিম B কে হারিয়ে বিজয়ী হয়েছে টিম AB। সেরা বক্তা হয়েছেন AB দলের দলনেতা বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের মোঃ রিফাত।
 
সোমবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে বিকেল ৫ টায় ফাইনাল অনুষ্ঠিত হয়। ফাইনালে দল দুটি "শিক্ষা ব্যাবস্থায় গ্রেডিং পদ্ধতি মেধা বিকাশের অন্তরায়" বিষয়ে বিতর্ক করে। বিতর্কে পক্ষে অবস্থান করে টিম AB এবং বিপক্ষে অবস্থান করে টিম B। বিতর্কে সভাপতিত্ব করেন এবং ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক তছলিম আহম্মেদ। ১৯ ফেব্রুয়ারি শুরু হওয়া এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১ম বর্ষের ৭৮ টি দল অংশগ্রহণ করেছিলো।

বিতর্কের সভাপতি তছলিম আহম্মেদ বলেন "বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের মধ্যে থেকে মেধাবী বিতার্কিকদের খুঁজে বের করতেই এ আয়োজন করা হয়। এবং ডিবেটিং সোসাইটি অত্যন্ত সফলভাবে এ আয়োজন সম্পন্ন হয়েছে। আশা করি ডিবেটিং সোসাইটি ভবিষ্যতে আরো সফলভাবে নিজেদের প্রতিষ্ঠিত করবে এবং শিক্ষার্থীদের জন্য  নিজেদের যোগ্যতা ও দক্ষতা প্রকাশের একটি বড় প্লাটফর্ম হয়ে উঠবে"

উল্লেখ্য, যুক্তিই হোক শক্তি স্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যুক্তিনির্ভর করে গড়ে তুলতে ২০১৯ এর জানুয়ারিতে যাত্রা শুরু করে বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটি।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul