adimage

১৫ সেপ্টেম্বর ২০১৯
বিকাল ০১:২৮, রবিবার

বশেমুরবিপ্রবি'তে র‍্যাগিংয়ের দায়ে ৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার

আপডেট  01:52 AM, ফেব্রুয়ারী ০৫ ২০১৯   Posted in : শিক্ষাঙ্গন    

বশেমুরবিপ্রবি'তের‍্যাগিংয়েরদায়ে৬শিক্ষার্থীআজীবনবহিষ্কার

মাইনউদ্দিন পরান,বশেমুরবিপ্রবি প্রতিনিধি, ৫ ফেব্রুয়ারি : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন র‍্যাগিংয়ের অভিযোগে ৬ শিক্ষার্থীকে আজীবনের জন্য ছাত্রত্ব বাতিল ঘোষণা করেছে।

সোমবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয় প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়া, ইলেকট্রনিকস এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ শাহজাহান সহ কৃষি বিভাগের শিক্ষকদের উপস্থিতিতে র‍্যাগিংয়ের অভিযোগে সর্বসম্মতিক্রমে ৬ জন শিক্ষার্থীকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বহিষ্কৃত ৬ শিক্ষার্থী হলেন, ইটিই বিভাগের ২য় বর্ষের ২০১৭-১৮ সেশনের শিপন (কেরানিগঞ্জ, ঢাকা), শাহিন মিয়া (নারায়ণগঞ্জ),নাদিম ইসলাম (টাঙ্গাইল), হৃদয় কুমার ধর (শেরপুর), তুর্জয় হাওলাদার(ভোলা),আশিকুজ্জামান লিমন( মধুখালি,ফরিদপুর)।

র‍্যাগিং এর বিষয়ে প্রক্টর আশিকুজামান ভূইয়া বলেন"প্রক্টরিয়াল বডির সিন্ধান্ত অনুযায়ী অভিযুক্ত ৬ জনকে আজীবন বহিস্কার ও তাদের বিরুদ্ধে আইসিটি আইনের অধীনে মামলা করা হয়েছে।

র‍্যাগিং ব্যাপারে আইন বিভাগ শিক্ষক ড. রাজিউর রহমান বলেন, “অভিযুক্ত দ্রুত আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি ব্যাবস্থা করতে হবে এবং এই বিচার সারা বাংলাদেশ র‍্যাগিং এর বিরুদ্ধে দৃষ্টান্ত স্থাপন করতে হবে।পরবর্তী যেনো কেউ এমন নোংরা কাজ করতে সাহস না পায়”।

এদিকে ৬ শিক্ষার্থীকে বহিস্কারের ঘটনায় সুষ্ঠ বিচার পেয়েছেন বলে জানিয়েছে র‌্যাগিং-এর শিকার হওয়ায়  শিক্ষার্থী মোঃ রাজেশ হোসাইন শিথিল ।

উল্লেখ্য,গত ০২/০১/২০১৯  তারিখে সন্ধ্যা ৭ থেকে থেকে রাত ১২ টা পর্যন্ত কৃষি বিভাগের প্রথম বর্ষের ছাত্র মোঃ রাজেশ হোসাইন শিথিল ও মাহামুদুল হাসান নামে দুই শিক্ষার্থীকে র‍্যাগিং এর ঘটনা ঘটে এবং পরবর্তীতে সে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে আসে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul