adimage

১৪ অগাস্ট ২০১৮
বিকাল ০৪:৩৯, মঙ্গলবার

৬ষ্ঠ দিনেও সাইন্সল্যাবে শিক্ষার্থীদের অবস্থান

আপডেট  06:02 AM, অগাস্ট ০৪ ২০১৮   Posted in : শিক্ষাঙ্গন    

৬ষ্ঠদিনেওসাইন্সল্যাবেশিক্ষার্থীদেরঅবস্থান

ঢাকা, ৪ আগস্ট : নিরাপদ সড়কের দাবিতে ষষ্ঠদিনের মতো বিক্ষোভ করছেন রাজধানীর বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (৪ আগস্ট) সকালে এ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীর সাইন্সল্যাব মোড়ে সকাল ১১টায় পতাকা হাতে মানববন্ধন ও মিছিল করে তারা। পরে সেখানে অবস্থান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

সকালে শিক্ষার্থীদের প্রথম মিছিলটি আসে নিউমার্কেট এলাকা থেকে। এর কিছুক্ষণ পরেই ধানমন্ডি থেকে আসে দ্বিতীয় মিছিল। পরে দুইদলের শিক্ষার্থীরাই অবস্থান নেন সাইন্সল্যাব মোড়ে।

রাস্তায় অবস্থানকালে শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহন আটকে গাড়ির কাগজপত্র এবং চালকদের লাইসেন্স পরীক্ষা করেন। তবে বরাবরের মতো তারা সহযোগিতা করেছেন অ্যাম্বুলেন্স ও রোগী বহনকারী যানবাহনকে।

ঢাকা সিটি কলেজের শিক্ষার্থী তাহমিনা আনাম বলেন, নিরাপদ সড়ক কোনো অযৌক্তিক দাবি নয়। তাই সরকার যতক্ষণ এ প্রসঙ্গে কোনো কার্যকর না নেবে, ততক্ষণ আমাদের আন্দোলন চলবে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে দুই বাসের রেষারেষিতে একটির চাপা পড়ে দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার পর বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

এ ঘটনায় গত ক’দিন ধরে ‘ভাঙচুরে’র কথা বলে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন মালিক-শ্রমিকরা। গত বৃহস্পতিবার (০২ আগস্ট) সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়ে তাদের ঘরে ফেরার আহ্বান জানানো হয়।

প্রথমে দুয়েকটি চললেও শুক্রবার (৩ আগস্ট) থেকে পুরোপুরি বন্ধ করে দেওয়া হয় বাস চলাচল।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul