adimage

২২ অক্টোবর ২০১৮
সকাল ০৪:৫৮, সোমবার

মিরপুরে শাজাহান খানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

আপডেট  10:02 AM, অগাস্ট ০৩ ২০১৮   Posted in : শিক্ষাঙ্গন    

মিরপুরেশাজাহানখানেরপদত্যাগেরদাবিতেবিক্ষোভ

ঢাকা, ৩ আগস্ট : নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগের দাবিতে মিরপুরে বিক্ষোভ করছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। শুক্রবার জুমার নামাজের পর থেকে মিরপুর এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এ বিক্ষোভ শুরু হয়। 

মিরপুর-১০ নম্বর গোল চত্ত্বরে শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ে জড়ো হয়ে স্লোগান দিচ্ছেন। ছাত্রদের পক্ষে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, আমাদের অন্যান্য দাবির সঙ্গে প্রধান ও মুখ্য দাবি হচ্ছে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খানের পদত্যাগ। তিনিই আজকের শ্রমিকদের দ্বারা পরিবহন সেক্টর জিম্মি করে রাখছেন। এছাড়া তিনি সড়কে এত বড় হতাকাণ্ড নিয়ে হাসি তাচ্ছিল্য করছেন। তার পদত্যাগ করতেই হবে, ক্ষমা চাইলে পার পাবেন না।

অন্যদিকে মিরপুর-২ নম্বরেও নিরাপদ সড়কের দাবিতে কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। সেখানে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ। ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, আমরা এ দাবির বিপক্ষে নই। সকলের পক্ষেই আছি। সরকারের পক্ষ থেকে ইতিমধ্যে দাবি মেনে নেয়ার ঘোষণা দেয়া হয়েছে। সকল স্কুল কলেজের সামনে গতিরোধক দেয়াসহ অন্যান্য দাবি দ্রুত বাস্তবায়নে আমরা আপনাদের সহযোগিতা করবো। 

এসময়ে ছাত্রদের পক্ষে ঢাকা কমার্স কলেজের এক শিক্ষার্থী বলেন, ছাত্রলীগ আমাদের ভাই। তারা আমাদের দাবি সরকারের কাছে তুলে ধরতে সহযোগিতা করবে। আমাদের দাবি কোন দলের নয়, সকল নাগরিকের। তারা আমাদের বিপক্ষে না থেকে সঙ্গে থাকলে দাবি আদায়ে সহজ হবে। 

সরকারের পক্ষ থেকে সুনির্দিষ্ট আশ্বাস পেলেই আমরা ঘরে ফিরে যাবো। মিরপুর বাংলা কলেজের সাবেক সভাপতি মজিবুর রহমানের নেতৃত্বে ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা কর্মসূচিতে উপস্থিত ছিলেন। 

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul