adimage

২৭ Jun ২০১৯
সকাল ১২:২২, বৃহস্পতিবার

এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে

আপডেট  05:13 AM, Jul ১৯ ২০১৮   Posted in : শিক্ষাঙ্গন    

এইচএসসিরফলপুনঃনিরীক্ষারআবেদনযেভাবে

ঢাকা, ১৯ জুলাই : চলতি বছরের উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হবে আজ বৃহস্পতিবার। দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ফলের বিস্তারিত তুলে ধরবেন। দুপুর দেড়টা থেকে সবাই ফল জানতে পারবেন। 

ফল আশানুরুপ না হলে পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে। রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক থেকে ২০ থেকে ২৬ জুলাই পর্যন্ত ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে। 

পুনঃনিরীক্ষার আবেদন করতে  RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। 

ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে। আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES  লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। 

প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য দেড়শ' টাকা হারে চার্জ কাটা হবে। যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে সেসব বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে ৩০০ টাকা ফি কাটা হবে। একই এসএমএসে একাধিক বিষয়ের আবেদন করা যাবে, এ ক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে। -সমকাল

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul