adimage

১৭ Jul ২০১৮
বিকাল ০১:৪৮, মঙ্গলবার

কোটা আন্দোলন: অবশেষে সুহেলকে গ্রেফতার দেখাল পুলিশ

আপডেট  03:23 PM, Jul ১২ ২০১৮   Posted in : শিক্ষাঙ্গন    

কোটাআন্দোলন:অবশেষেসুহেলকেগ্রেফতারদেখালপুলিশ

ঢাকা, ১২ জুলাই : ডিবি পরিচয়ে বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার পর কোটা সংস্কার আন্দোলনের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহ্বায়ক এ পি এম সুহেলকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ ও গণমাধ্যম বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সুহেলকে গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সুহেলকে গ্রেপ্তার করা হয়েছে।’ তবে কোন মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে, সেটা তিনি উল্লেখ করেননি।

এর আগে ভোর পাঁচটার দিকে ঢাকার শান্তিনগরে একটি বাসা থেকে ডিবি পরিচয়ে সুহেলকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ ওঠে। চামেলীবাগে ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি লাকি আক্তারের বাসা থেকে সাদাপোশাকে কয়েকজন ব্যক্তি তাঁকে তুলে নিয়ে যায় বলে অভিযোগে বলা হয়।

এদিকে লাকি আক্তার বলেন, ‘সুহেল আমার ডিপার্টমেন্টের ছোট ভাই। গতকাল রাতে খেলা দেখতে এসেছিল। খেলা দেখা শেষে আমার ছোট ভাইয়ের সঙ্গে এক কক্ষে ঘুমিয়ে পড়ে। ভোর চারটার দিকে দরজায় ধাক্কা শুনে সুহেলই আমার ঘুম ভাঙায়। আমি জানতে চাইলাম, “কে?” তাঁরা পুলিশের লোক বলে জানালেন। বললেন, “দরজা খোলেন।” আমি বললাম, “কেন দরজা খুলব, কী বিষয়?” তখন তাঁরা বলেন, “দরজা না খুললে ভেঙে ভেতরে ঢুকব।” তখন আমি বলি, “ঠিক আছে, বাড়িওয়ালাকে ডেকে আনেন, তাঁর উপস্থিতিতে আমরা দরজা খুলব।” তখন তাঁরা বাড়িওয়ালা চাচাকে নিয়ে এলে সাড়ে চারটার দিকে আমি দরজা খুলি।’

লাকি বলেন, ‘তাঁরা ১০ জনের মতো ছিল। ঘরে ঢুকেই পুরো বাসায় তল্লাশি চালান। এ সময় আমাদের মুঠোফোনগুলো জব্দ করেন। সেগুলো ঘেঁটে দেখেন। ল্যাপটপগুলোও ঘেঁটে দেখেন। তারপর দেড় ঘণ্টা ধরে আলাদা রুমে হাতকড়া পরিয়ে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করে সুহেলকে নিয়ে চলে যান। এ সময় সুহেলকে কেন নিয়ে যাচ্ছেন—জানতে চাইলে তাঁরা জানান, কোটা সংস্কার আন্দোলন ইস্যুতে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাচ্ছেন।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সুহেলের ওপর গত ২৩ মে বিকেলে বাংলাবাজার সরকারি বালিকা বিদ্যালয় সংলগ্ন সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সামনে হামলা হয়।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul