adimage

১৮ অক্টোবর ২০১৮
বিকাল ০৭:২৯, বৃহস্পতিবার

পরীক্ষাকেন্দ্রের ২০০ মিটারে মোবাইল ফোনসহ পেলে গ্রেপ্তার

আপডেট  08:29 PM, ফেব্রুয়ারী ১২ ২০১৮   Posted in : শিক্ষাঙ্গন    

পরীক্ষাকেন্দ্রের২০০মিটারেমোবাইলফোনসহপেলেগ্রেপ্তার

ঢাকা, ১২ ফেব্রুয়ারি : প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে এসএসসি ও সমমানের পরীক্ষা কেন্দ্রের ভেতরে এবং কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে মোবাইল ফোনসহ কাউকে পাওয়া গেলে সঙ্গে সঙ্গে তাকে গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

এ ছাড়া পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কোনো পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ না করলে তাকে আর কেন্দ্রে প্রবেশ করতে না দেওয়ার নির্দেশ জারি হয়েছে।

‘জরুরি ব্যবস্থা গ্রহণসংক্রান্ত’ এক আদেশে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (মাউশি), সব বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক (ডিসি) এবং শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের রোববার ওই নির্দেশ পাঠানো হয়।

সোমবার শিক্ষা মন্ত্রণালয় সূত্র এই তথ্য জানিয়েছে। নিয়ম অনুযায়ী, পরীক্ষার সময় কেবল কেন্দ্রসচিব সাধারণ একটি মোবাইল ফোন ব্যবহার করতে পারেন, যা দিয়ে ছবি তোলা যায় না। তবে ওই ফোনটিও কেন্দ্রসচিবের কক্ষে রেখে ব্যবহার করার নিয়ম।

এবার এসএসসি ও সমমানের সব পরীক্ষার প্রশ্নই পরীক্ষা শুরুর কয়েক ঘণ্টা আগে ফাঁস হয়েছে, সেই প্রশ্ন ছড়িয়ে পড়েছে ফেসবুকসহ সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে। এই অবস্থায় আরো কঠোর সিদ্ধান্তের কথা ভাবা হচ্ছে বলেও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন একজন কর্মকর্তা জানিয়েছেন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul