adimage

২৩ মে ২০১৮
বিকাল ০৩:০৬, বুধবার

উত্তরাঞ্চলের ১১ জেলায় ঢাকামুখী বাস বন্ধ

আপডেট  03:20 AM, ফেব্রুয়ারী ২৮ ২০১৮   Posted in : রাজশাহী    

উত্তরাঞ্চলের১১জেলায়ঢাকামুখীবাসবন্ধ

রাজশাহী, ২৮ ফেব্রুয়ারি : উত্তরাঞ্চলের ১১ জেলায় ঢাকামুখী দূরপাল্লার বাস চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। ফলে আজ সকাল থেকে রংপুর বিভাগের ৮ জেলা এবং বগুড়া, জয়পুরহাট ও নওগাঁর সঙ্গে ঢাকার বাস চলাচল বন্ধ থাকবে বলে জানা গেছে। মঙ্গলবার রাতে বগুড়া কেন্দ্রীয় বাস টার্মিনালে পরিষদের জরুরি সভা শেষে এই ঘোষণা দেয়া হয়। এর আগে সোমবার রাত থেকে বগুড়া থেকে ঢাকামুখী বাস চলাচল বন্ধ ছিল।

বগুড়া কেন্দ্রীয় বাস টার্মিনালে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের জরুরি সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি আবদুল লতিফ মণ্ডল। এছাড়াও সভায় বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের আহ্বায়ক মঞ্জুরুল আলম মোহন, যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম, মোটর মালিক গ্রুপের নেতা রফিকুল ইসলাম মঞ্জু, তেওফিক হাসান ময়না, আকতারুজ্জামান ডিউকসহ সংগঠনের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

সভা শেষে ঐক্য পরিষদের সভাপতি আবদুল লতিফ মণ্ডল জানান, নওগাঁ শ্রমিক ইউনিয়নের সঙ্গে বগুড়া মোটর মালিক গ্রুপের বিরোধের সূত্র ধরে গত কয়েকদিন বগুড়ার মালিকদের বাস ঢাকার মহাখালী ও গাবতলীতে আটকে রেখেছে পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা। সোমবার নওগাঁ ও বগুড়ার বিরোধ মিটে যাবার পরও ঢাকায় বগুড়ার বাস মালিকদের কাউন্টারগুলো বন্ধ করে দেয়া হয়। প্রতিবাদে সোমবার রাত থেকে মঙ্গলবার সারাদিন বগুড়া থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রাখেন বগুড়ার মালিকরা। তবে অন্যান্য জেলা থেকে ঢাকাগামী বাসগুলো চলাচল করেছে যথারীতি।  

তিনি আরও জানান, মঙ্গলবার রাত পর্যন্ত কোনো সমঝোতা না হওয়ায় এবং আটক ৩৪টি গাড়ি ঢাকা থেকে ছেড়ে না দেয়ায় বুধবার সকাল থেকে এই অঞ্চলের সব জেলা থেকে ঢাকামুখী কোনো বাস চলাচল করতে না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর ফলে বুধবার সকাল থেকে রংপুর বিভাগের ৮ জেলা এবং বগুড়া, জয়পুরহাট ও নওগাঁর সঙ্গে ঢাকার বাস চলাচল বন্ধ থাকবে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul