adimage

১৩ নভেম্বর ২০১৯
সকাল ১২:২০, বুধবার

এরশাদের আসনে পুত্র সাদের বিজয়

আপডেট  02:17 AM, অক্টোবর ০৬ ২০১৯   Posted in : রাজনীতি    

এরশাদেরআসনেপুত্রসাদেরবিজয়

ঢাকা, ৬ অক্টোবর : জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট মরহুম হুসেইন মুহম্মদ এরশাদ-এর মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ভোটার উপস্থিতি কম হলেও নিজ পুত্র রাহগির আলমাহি এরশাদ (সাদ এরশাদ) ৫৮ হাজার ৮৭৮ হাজার ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তিনি জাতীয় পার্টি ও মহাজোটের প্রার্থী ছিলেন। এখানে নিকটতম প্রতিদ্বন্দ্বি হয়েছেন বিএনপির রিটা রহমান। তিনি পেয়েছেন ১৭ হাজার ৬৪৭ ভোট। এই নির্বাচনে মাত্র ২২ দশমিক ৮৬ ভাগ ভোট পড়েছে। এদিকে বিএনপি প্রার্থী ভোট টেম্পারিং করার অভিযোগ তুলেছেন। অন্যদিকে সাদ এরশাদ তার এ বিজয়কে পিতা মরহুম এরশাদ ও রংপুরবাসীকে উৎসর্গ করেছেন।

রংপুর-৩ শুন্য আসনে উপ-নির্বাচন নিয়ে রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, মহাজোট মনোনীত প্রার্থী রাহগির আলমাহি এরশাদ ( সাদ এরশাদ) ৫৮ হাজার ৮৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির রিটা রহমান পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট। এছাড়ও স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মোটরগাড়ি প্রতীক নিয়ে ১৪ হাজার ৯৮৪ ভোট, এনপিপি’র শফিউল আলম আম প্রতিক নিয়ে ৬১১ ভোট, গণফ্রন্ট’র কাজী মাঃ শহীদুল্লাহ মাছ প্রতিক নিয়ে ১ হাজার ৬৬২ ভোট এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল দেয়াল ঘড়ি প্রতিক নিয়ে পেয়েছেন ৯২৪ ভোট। এই নির্বাচনে ২২ দশমিত ৮৬ ভাগ ভোট পড়েছে। বাতিল হয়েছে ১৫টি ভোট।

তিনি আরো জানান, ১৭৫টি কেন্দ্রের ৯৪০ টি স্থায়ী এবং ৮৩ টি অস্থায়ী মোট ১ হাজার ২৩ টি কক্ষে বিরতিহীনভাবে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। ভোট সুষ্ঠু এবং সুন্দর ও অবাধ নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য বলেছেন, ৭৩টি ঝুকিপুর্ণসহ মোট ১৭৫টি ভোটকেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে। ভোটের আগের দিন ও ভোটের পরের দিন নিচ্ছিদ্র নিরাপত্তা বেস্টনি থাকবে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul