adimage

২১ নভেম্বর ২০১৯
বিকাল ০২:২৩, বৃহস্পতিবার

রওশনকে চেয়ারম্যান করে তারা অপরাধ করেছে: ফিরোজ রশীদ

আপডেট  02:31 AM, সেপ্টেম্বর ০৭ ২০১৯   Posted in : রাজনীতি    

রওশনকেচেয়ারম্যানকরেতারাঅপরাধকরেছে:ফিরোজরশীদ

ঢাকা, ৭ সেপ্টেম্বর : যারা রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন তারা গঠনতন্ত্রবিরোধী অপরাধ করেছেন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ।

শুক্রবার সন্ধ্যায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে দলের প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের এক যৌথসভা চলাকালে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

কাজী ফিরোজ রশীদ বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক গোলাম মোহাম্মদ কাদের এমপিকে পার্টির চেয়ারম্যান পদে স্থলাভিষিক্ত করেছেন। পরবর্তীতে ১৭ অগাস্ট প্রেসিডিয়ামের সভায় উপস্থিত সকল সদস্য গোলাম মোহাম্মদ কাদের এমপিকে বিরোধী দলীয় নেতা হতে সমর্থন দিয়েছেন। এ নিয়ে বিভ্রান্তির অবকাশ নেই।

তিনি বলেন, এরশাদ সব সময় পার্টির চেয়ারম্যান হিসেবে স্পিকারকে চিঠি দিয়ে বিরোধী দলীয় নেতা, উপনেতা ও চিফ হুইপ নির্ধারণ করেছেন। এটা পার্টি চেয়ারম্যানের এখতিয়ার। সিদ্ধান্ত নেওয়ার জন্য তিনি কখনো পার্লামেন্টারি কমিটির সভা করেননি। গঠনতন্ত্রেও সেরকম সভা করার কথা লেখা নেই।

ব্রিফিংয়ে উপস্থিত আরেক প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু বলেন, জাতীয় পার্টি দেশের রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ দল। হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশনায় জাতীয় পার্টি ঐক্যবদ্ধ আছে। তিনি তার ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদেরকে গঠনতন্ত্র অনুসরণ করেই জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন।

এ দিন বিকেল ৫টায় জিএম কাদেরের সভাপতিত্বে প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের এ যৌথ সভা শুরু হয়। কাজী ফিরোজ রশীদ ও জিয়া উদ্দিন আহমেদ বাবলু ছাড়াও সৈয়দ আবু হোসেন বাবলা, হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া টিপু, সাহিদুর রহমান, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, সালমা ইসলাম, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান ও মাসুদ পারভেজ (সোহেল রানা) ও রানা মো. সোহেল রানা প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের অনেকে যৌথসভায় উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul