adimage

২৩ অগাস্ট ২০১৯
সকাল ০৫:০০, শুক্রবার

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে ডেঙ্গুমুক্ত হবে রাজধানী: খোকন

আপডেট  02:09 AM, অগাস্ট ০৬ ২০১৯   Posted in : রাজনীতি    

সেপ্টেম্বরেরপ্রথমসপ্তাহেরমধ্যেডেঙ্গুমুক্তহবেরাজধানী:খোকন

ঢাকা, ৬ আগস্ট : সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই রাজধানী ডেঙ্গুমুক্ত হবে বলে আশাবাদী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সোমবার ডিএসসিসি নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে ওয়ার্ড ডেঙ্গু প্রতিরোধ সেলের কার্যক্রম সমন্বয়ের দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

সাঈদ খোকন বলেন, ডেঙ্গুর প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় এ রোগ প্রতিরোধে প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারি কর্মকর্তারা মাঠে আছেন, কাজ করছেন। তা ছাড়া জনগণ এখন খুবই সচেতন। আশা করা যায় ডিএসসিসি ডেঙ্গু মোকাবেলায় সফল হবে।

তিনি বলেন, গত ২০ জুলাই থেকে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। প্রথম দিকে জনসচেতনতার অভাব ছিল। সিটি করপোরেশনের কর্মচারীদেরও গাফিলতি ছিল। এরপর সামাজিক, রাজনৈতিক কার্যক্রমের মধ্য দিয়ে সাধারণ জনগণকে সচেতন করা হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে ডিএসসিসি প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। আশা করা যায়, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই রাজধানী ডেঙ্গুমুক্ত হবে।

মতবিনিময় সভায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ক মুখ্য সচিব আবুল কালাম আজাদ বলেন, ডেঙ্গু প্রতিরোধকে চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে। ডেঙ্গু নিয়ন্ত্রণে যেসব সামগ্রী প্রয়োজন, তা যথাসময়ে সিটি করপোরেশনকে সরবরাহ করা হবে বলেও জানান তিনি।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোহাম্মদ শরীফ আহমেদ, জনপ্রশাসন মন্ত্রণালয় সচিব ফয়েজ আহমেদ, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, পরিবার-পরিকল্পনা কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগের সচিব আসাদুল ইসলাম, সিটি করপোরেশন সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও উপসচিব ড. আমিনুল ইসলাম, উপসচিব জাহিদ হোসেন পনির, লুৎফর রহমান, সমাজসেবা কর্মকর্তা মুস্তাফিজুর রহমান প্রমুখ।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul