adimage

১৮ Jun ২০১৯
বিকাল ০৯:৫৪, মঙ্গলবার

শিগগিরই হয়তো ওসি মোয়াজ্জেম ধরা পড়বেন: ওবায়দুল কাদের

আপডেট  01:40 AM, Jun ১১ ২০১৯   Posted in : রাজনীতি    

শিগগিরইহয়তোওসিমোয়াজ্জেমধরাপড়বেন:ওবায়দুলকাদের

ঢাকা, ১১ জুন : পরোয়ানা মাথায় নিয়ে পালিয়ে বেড়ানো ফেনীর সোনাগাজীর সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পালিয়ে গেলে ধরা তো কঠিন। সময় লাগে। তবে সরকার এ ব্যাপারে সিরিয়াস। কোনো শৈথিল্য দেখানো হবে না।

সোমবার সচিবালয়ে নিজ দফতরে মতবিনিময়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেছেন, খুব শিগগিরই হয়তো শুনবেন ধরা পড়েছে এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। তিনি বলেন, তার বিষয়টা নিয়ে সরকার কঠোর অবস্থানে এবং প্রধানমন্ত্রী এ ব্যাপারে খুব সিরিয়াস। সোনাগাজী আওয়ামী লীগ প্রেসিডেন্ট এ মামলায় কারাগারে আছেন, সরকারের পক্ষ থেকে কোনো প্রকার গাফিলতি, কোনো প্রকার দুর্বলতা নেই।

ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনা নিয়ে মন্ত্রী বলেছেন, পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের প্রতিবাদের কারণে সড়ক আইন বাস্তবায়নে দেরি হচ্ছে। মালিক-শ্রমিকরা এ আইনের বিষয়ে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদে নামেন। তা চরম পর্যায়ে পৌঁছায়। সে ক্ষেত্রে তাদের ক্ষেপিয়ে তোলা ঠিক হবে না- এ ভেবে সরকার আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করতে চেয়েছে। আইন বাস্তবায়ন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমি অসুস্থ হওয়ায় সমস্যা সমাধানে দেরি হয়েছে। আইনমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। বিধি-প্রবিধির মাধ্যমে তাদের বিষয়গুলো সমন্বয় করা যায় কিনা, দেখা হবে।

সরকার কি তাহলে মালিক-শ্রমিকদের কাছে জিম্মি হয়ে গেছে- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন- না, জিম্মি হওয়ার বিষয় নয়। প্রথমেই ডাণ্ডা মেরে ঠাণ্ডা করে দেয়া কি ঠিক হতো?

এবার ঈদযাত্রার নিয়ে মন্ত্রী বলেন, ঈদযাত্রা এবার ভালো ছিল। শুধু টাঙ্গাইলে কিছুটা সংকট হয়েছে। সড়ক দুর্ঘটনার হার এবার কম ছিল। তবে নিহতের সংখ্যা বেশি। এটা আসলে সড়কের শৃঙ্খলার অভাবে হয়েছে। আমাদের স্বস্তি পাওয়ার সুযোগ নেই। শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে।

বিএনপির সংরক্ষিত আসনের এমপি রুমিন ফারহানা শপথ নিয়ে একাদশ জাতীয সংসদকে অবৈধ বলার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সংসদ যদি অবৈধ হয়, তিনি অবৈধ সংসদের অবৈধ সংসদ সদস্য কিনা? সেটা বলুন। যে সংসদ অবৈধ সে সংসদের সদস্য হওয়ার জন্য এত সিরিয়াস হলেন কেন? সংসদ অবৈধ হলে তিনি কি বৈধ? তাহলে কোন বৈধতার সূত্রে তিনি কথা বলবেন?

বিএনপির অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, সংসদ নিয়ে বিএনপির স্ববিরোধিতা পরিষ্কার। পার্টির মহাসচিব নির্বাচিত হয়েও শপথ নিলেন না, তার জায়গায় আবার বিএনপির জেলা সভাপতি নির্বাচন করছেন। এ নীতি নিয়ে যারা চলেন তারা আন্দোলনে অতীতেও ব্যর্থ হয়েছেন, আগামীতে ব্যর্থ হবেন।

নির্বাচনের সময় রাজনীতির পরিবেশ না থাকায় বিএনপি নেতারা এলাকায় যেতে পারেননি বলে দলটির নেতাদের অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এসব ব্যাপারে সবচেয়ে বেশি অভিযোগ করেন মওদুদ আহমদ। তিনি তো এলাকায় ছিলেন। তিনি কি কোনো অভিযোগ করেছেন? এবার এ রকম কোনো পরিবেশগত সমস্যা কোথাও ছিল না। এটা বিরোধী দলের একটা সুবিধা- তাদের ইচ্ছা হলেই তারা যান না, আর পরিবেশের অভিযোগ তোলেন। -যুগান্তর

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul