adimage

২১ Jul ২০১৯
বিকাল ১১:১৫, রবিবার

প্রধানমন্ত্রী জাপান ও সৌদি সফরে যাচ্ছেন ২৮ মে

আপডেট  03:57 AM, মে ১৪ ২০১৯   Posted in : রাজনীতি    

প্রধানমন্ত্রীজাপানওসৌদিসফরেযাচ্ছেন২৮মে

ঢাকা, ১৪ মে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি মাসের শেষ সপ্তাহে জাপান ও সৌদি আরব সফরে যাচ্ছেন। প্রথমে জাপান, তারপর সৌদি আরব সফর শেষে তৃতীয় আরও একটি দেশে সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী। প্রথম দুটি দেশে সফরসূচি চূড়ান্ত হয়েছে। তৃতীয় দেশে সফর চূড়ান্ত করার ব্যাপারে আলাপ-আলোচনা চলছে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য পাওয়া গেছে। সূত্র জানায়, তৃতীয় দেশের সফর চূড়ান্ত হলে ঈদের পর দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র আরও জানায়, আগামী ২৮ মে জাপানের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী। তিনি টোকিওতে ৩০ ও ৩১ মে অনুষ্ঠিতব্য দু'দিনব্যাপী 'ফিউচার অব এশিয়া' সম্মেলনে অংশ নেবেন। ৩০ মে ওই সম্মেলনে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। এর আগে ২৯ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের দ্বিপক্ষীয় বৈঠকের কথা রয়েছে। এ বৈঠকে বাংলাদেশকে জাপানের ২২০ কোটি মার্কিন ডলার সহায়তা দেওয়ার বিষয়ে একটি চুক্তি সই হতে পারে।

জাপান সফর শেষে ৩০ মে সৌদি আরব রওনা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ৩১ মে অনুষ্ঠিতব্য ওআইসি শীর্ষ সম্মেলনে অংশ নেবেন। এই সম্মেলনের বক্তৃতায় রোহিঙ্গা সংকট ইস্যুটি প্রধানমন্ত্রী জোরালোভাবে তুলে ধরবেন বলে সূত্র জানায়। এ ছাড়া প্রধানমন্ত্রী ওমরাহ পালন করবেন।

সূত্র জানায়, তৃতীয় আর একটি দেশে সফর চূড়ান্ত হলে সৌদি আরব থেকে ওই দেশে যাবেন প্রধানমন্ত্রী। তবে তা হবে ব্যক্তিগত সফর। তৃতীয় দেশের সফর চূড়ান্ত হলে প্রধানমন্ত্রী ঈদের পর দেশে ফিরবেন। সূত্র: সমকাল

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul