adimage

১৮ Jun ২০১৯
বিকাল ০৬:৩৭, মঙ্গলবার

সাজেদা চৌধুরী সংসদ উপনেতা

আপডেট  01:22 PM, ফেব্রুয়ারী ১১ ২০১৯   Posted in : রাজনীতি    

সাজেদাচৌধুরীসংসদউপনেতা

ঢাকা, ১১ ফেব্রুয়ারি : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী আবারও জাতীয় সংসদের উপনেতা হিসেবে দায়িত্ব পেয়েছেন। সিঙ্গাপুরে অবস্থানরত রাষ্ট্রপতি আবদুল হামিদ ই-ফাইলিংয়ের মাধ্যমে সোমবার তাঁকে নিয়োগ দিয়েছেন। সংসদ সচিবালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারির প্রক্রিয়া চলছে।

সিংগাপুর থেকে রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন এ প্রতিবেদককে এই তথ্য নিশ্চত করেন।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দা সাজেদা চৌধুরী ফরিদপুর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের পর সাজেদা চৌধুরীকে সংসদ উপনেতা করা হয়। এর পর দশম সংসদেও তিনি উপনেতার দায়িত্ব পান।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর বিপর্যয়ের মুখে পড় আওয়ামী লীগ। সেই সংকটময় মুহূর্তে আওয়ামী লীগকে সংগঠিত রাখতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন সাজেদা চৌধুরী। ১৯৭৬ সালে সাজেদা চৌধুরী আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান।

১৯৮৬ সাল থেকে ১৯৯২ সাল পর্যন্ত তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৯২ থেকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হয়ে আসছেন। এর আগে ১৯৬৯ থেকে ৭৫ পর্যন্ত সাজেদা চৌধুরী মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। -প্রথম আলো

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul