adimage

২৪ ফেব্রুয়ারী ২০১৯
সকাল ১০:৪৬, রবিবার

খালেদা জিয়ার গ্যাটকো দুর্নীতি মামলার শুনানি পিছিয়েছে

আপডেট  09:41 AM, জানুয়ারী ২৪ ২০১৯   Posted in : রাজনীতি    

খালেদাজিয়ারগ্যাটকোদুর্নীতিমামলারশুনানিপিছিয়েছে

ঢাকা, ২৪ জানুয়ারি : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবী করা হয়েছে। বৃহস্পতিবার উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেনের আদালত এই আদেশ দেন। ৭ ফেব্রুয়ারি চার্জ গঠনের বিষয়ে শুনানি হবে।

এর আগে ঢাকার বকসি বাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে বেলা সাড়ে ১২টার দিকে খালেদা জিয়াকে আনা হয়। আদালতে প্রবেশ করার পর খালেদা জিয়াকে বসানো হয় দেওয়াল ঘেরা একটি পৃথক জায়গায় । এ বিষয়ে খালেদা জিয়া আদালতে বলেন, ‘আমি তো কিছুই দেখছি না। আমি তো আপনাকে (বিচারক) দেখছি না। এই দেয়াল তো আগে ছিল না, এখন কোথা থেকে এলো।’

এসময় খালেদা জিয়ার আইনজীবীরা বিষয়টি আদালতকে অবহিত করেন। তারা বিচারককে বলেন, কেন তাকে পৃথক করছেন। আপনি সিদ্ধান্ত দিয়ে তাকে সামনে নিয়ে আসেন। তাকে পৃথক রাখার কোনো সুযোগ নেই।

এই মামলায় খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ আলী, মাহবুব উদ্দিন খোকন, আইয়ুব আলী আশরাফি, আনিসুর রহমান খান, জাকির হোসেন ভূইয়া প্রমূখ।

আসামী পক্ষের আইনজীবীরা আদালতকে বলেন, চার্জ গঠনের আগে আসামী পক্ষকে প্রয়োজনীয় নথি দেয়া হয়নি। এই নথি ছাড়া শুনানি করা সম্ভব নয়। আদালত এ বিষয়টি আগামী তারিখে মীমাংসা করার আশ্বাস দেন।

মামলায় খালেদা জিয়া ছাড়াও অন্য আসামীদের মধ্যে বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন ও আমীর খসরু মাহমুদ চৌধুরী আদালতে উপস্থিত ছিলেন।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul