adimage

১৮ ডিসেম্বর ২০১৮
বিকাল ০৭:১৭, মঙ্গলবার

মনোনয়নের বৈধতা পেলেন রনি

আপডেট  08:59 AM, ডিসেম্বর ০৬ ২০১৮   Posted in : রাজনীতি    

মনোনয়নেরবৈধতাপেলেনরনি

ঢাকা, ৬ ডিসেম্বর : পটুয়াখালী-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনি তার প্রার্থীতা ফিরে পেয়েছেন। বৃহস্পতিবার সকালে নির্বাচন কমিশনের এজলাস কক্ষে শুনানি শেষে নির্বাচন কমিশন তার প্রার্থী বৈধ বলে রায় দেয়।

এর আগে হলফ নামায় স্বাক্ষর না থাকায় রনির মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছিলেন রিটার্নিং অফিসার। পরে এ সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল করেন তিনি। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৩ হাজার ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বিভিন্ন অভিযোগে ৭৮৬ জন প্রার্থীর মনোননয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসাররা।

আওয়ামী লীগের মোট প্রার্থী ছিল ২৮১ জন। এর মধ্যে বাছাইয়ে বাদ পড়েছেন ৩ জন। বিএনপি ৩শ’ আসনের বিপরীতে মনোননয়নপত্র জমা দিয়েছিলো ৬৯৬ জনের। এর মধ্যে ১৪১ জনের প্রার্থিতা বাতিল হয়। আর জাতীয় পার্টির মনোনয়ন বাতিল হয়েছে ৩৮ জনের।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রাথীদের মধ্যে বিএনপি চেয়ারপার্সনসহ ৫৪৩ জন নির্বাচন কমিশনে আপিল করেন। বাকি ২৪৩ জন রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল আবেদন করেননি।

উল্লেখ্য, আগামী ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর ভোট গ্রহণ ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul