adimage

২২ অগাস্ট ২০১৯
বিকাল ০৭:২৫, বৃহস্পতিবার

গাজীপুরের নির্বাচন খুলনা স্টাইলে হলে পরিণতি ভয়াবহ: মওদুদ

আপডেট  12:19 PM, Jun ২৩ ২০১৮   Posted in : রাজনীতি    

গাজীপুরেরনির্বাচনখুলনাস্টাইলেহলেপরিণতিভয়াবহ:মওদুদ

ঢাকা, ২৩ জুন : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন খুলনা স্টাইলে হলে এর পরিণতি ভয়াবহ হবে। এই নির্বাচন দেখে তারা চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন যে, বাকি তিনটি সিটি করপোরেশন (বরিশাল, সিলেট, ও রাজশাহী) নির্বাচনে অংশ নেবেন কিনা। শনিবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মওদুদ আহমদ বলেন, তাদের হাতে রয়েছে মাত্র চার মাস। সময় এসেছে এখন প্রতিরোধ গড়ে তোলার। অন্যায়-অবিচার-অত্যাচার-নির্যাতন, বিচারবহির্ভূত হত্যা-গুম-গ্রেফতার-মিথ্যা মামলার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এসব প্রতিরোধ করার জন্য যথেষ্ট শক্তি অর্জন করতে হবে, ঐক্যবদ্ধ হতে হবে।

গণতন্ত্র ফিরিয়ে আনতে সর্বস্তরের মানুষের মধ্যে ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, পুলিশের একটি অংশ এখন আওয়ামী লীগের অঙ্গসংগঠন হিসেবে কাজ করছে। থানার ওসি সাহেব ওখানকার হেড অব দি আওয়ামী লীগ। তারাই সব ঠিক-ঠাক করেন।

মওদুদ আহমদ বলেন, আওয়ামী লীগকে বিশ্বাস নাই। এরা ক্ষমতা হারাতে চাইবে না। ক্ষমতা হারালে তারা যে হাজার হাজার কোটি টাকার দুর্নীতি করেছে, যে অত্যাচার-অবিচার করছে, মানুষের জমি-বাড়ি-ব্যবসা প্রতিষ্ঠান দখল করেছে, মাদক ব্যবসায়ীদের নিয়ে ব্যবসা করছে- এ সবকিছু ধরা পড়ে যাবে। সেই ভয়ে তারা নির্বাচনকে বানচাল করার ষড়যন্ত্র করার চেষ্টা করতে পারে। সেদিকে সবাইকে একটু নজর রাখতে হবে। আমি বিশ্বাস করে দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়ে গণআন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনবে।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন। -সমকাল

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul