adimage

২২ অগাস্ট ২০১৯
বিকাল ০৭:২৪, বৃহস্পতিবার

অক্টোবরে নির্বাচনকালীন সরকার, ছোট মন্ত্রিপরিষদ : সেতুমন্ত্রী

আপডেট  08:16 AM, Jun ২০ ২০১৮   Posted in : রাজনীতি    

অক্টোবরেনির্বাচনকালীনসরকার,ছোটমন্ত্রিপরিষদ:সেতুমন্ত্রী

ঢাকা, ২০ জুন : আগামী অক্টোবর মাসে নির্বাচনকালীন সরকার গঠিত হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ ছাড়া অক্টোবরে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে জানিয়ে মন্ত্রী উল্লেখ করেন, এটি নির্বাচন কমিশনের কাজ।

বুধবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে কর্মকর্তাদের সঙ্গে ঈদপরবর্তী পর্যালোচনাসভা শেষে সাংবাদিকদের সেতুমন্ত্রী এ কথা জানান।
 
তিনি বলেন, নির্বাচনের শিডিউল ঘোষণার সঙ্গে সঙ্গে নির্বাচনকালীন সরকার দায়িত্ব গ্রহণ করবে। নির্বাচনকালীন সরকার বলতে নতুন কোনো সরকার গঠিত হবে না। বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব নেবে। তবে মন্ত্রিপরিষদের আকার ছোট হবে। এ বিষয়টি পুরোপুরি প্রধানমন্ত্রীর এখতিয়ারে। তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

সেতুমন্ত্রী আরও বলেন, জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর কোনো মন্ত্রী নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন বা উদ্বোধন করতে পারবেন না।

বিএনপি নির্বাচনে না এলে সেটি একতরফা নির্বাচন হবে কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন হবে অংশগ্রহণমূলক নির্বাচন। সে নির্বাচনে অনেক দলই অংশ নেবে। বিএনপি না এলেও সে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নিতে যে কেন সংশয় প্রকাশ করছে তা আমার বোধগম্য নয়। কারণ সিটি কর্পোরেশন নির্বাচনগুলোতে তো বিএনপি অংশ নিচ্ছে। কুমিল্লায় জিতেছে, খুলনায় অংশ নিয়েছে, গাজীপুরে অংশ নিচ্ছে। বরিশাল ও রাজশাহীতেও অংশ নেবে। সেখানে তাদের প্রার্থী আছে। এসব নির্বাচনে যদি তারা অংশ নিতে পারে, তবে জাতীয় নির্বাচনে অংশ নিতে কোথায় তাদের ভয় সে বিষয়টি আমাদের কাছে স্পষ্ট নয়।

বিএনপি আন্দোলনে যাওয়ার ঘোষণার বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনে যাবে, নির্বাচনেও অংশ নেবে- এটি তাদের নেতারাই বলছেন। দেশে কোনো আন্দোলন হবে না। বিএনপির প্রস্তুতিমূলক সুসংগঠিত বা জনগণ সম্পৃক্ত এমন কোনো ইস্যু নেই যা দিয়ে বিএনপি আন্দোলন করবে। -যুগান্তর

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul